শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হট্টগোলকারী আইনজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার

আইনমন্ত্রীর হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:১৫ এএম

খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগে উশৃঙ্খল ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে বিএনপি সমর্থক আইনজীবীরা আদালত অবমাননা করেছেন। এ মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

গতকাল বৃহস্পতিবার বিকেলে মন্ত্রীর গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। একই সঙ্গে আপিল বিভাগে হট্টগোলকারী বিএনপি সমর্থক আইনজীবীদের বিরুদ্ধে সরকার আইনি ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। মন্ত্রী বলেন, যারা আদালত অবমাননা করেছেন, ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। আমি এর নিন্দা জানাই। এর সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, অতীতেও আমরা দেখেছি, বিএনপিপন্থী আইনজীবী এবং বিএনপি সমর্থক বহিরাগতরা তাদের বিরুদ্ধে আদালত কোনো আদেশ বা রায় দিলে তারা উশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করে। বিএনপির এমন কর্মকা-ে পরিষ্কারভাবে প্রতীয়মান হয়, বিএনপির আইনের শাসনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ নেই। দেশের সর্বোচ্চ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর ওপর তাদের কোনো আনুগত্য নেই। কোনো প্রতিষ্ঠানই তাদের হাতে নিরাপদ নয়।
আইন মন্ত্রী আরো বলেন, আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে সরকার দেবে না। কারণ দেশের জনগণকে নিরাপদে থাকতে দেয়ার জন্য দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা এবং বিশৃঙ্খলা বন্ধ করা আমাদের দায়িত্ব। যারাই এরূপ আচরণ করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বাধ্য হবে। এমনকি আদালতে আইন অমান্য করলে বা বিশৃঙ্খলা করলে যে ব্যবস্থা নেয়া হয় তাদের বিরুদ্ধে একই ব্যবস্থা নেয়া হবে।

খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট পরিবর্তনে সরকার হস্তক্ষেপ করছে বিএনপির এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার জামিনের ব্যাপার সম্পন্ন আদালতের ব্যাপার। আদালত হাসপাতালের কাছে খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট চেয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ মেডিক্যাল রিপোর্ট দেবে। এখানে সরকারের কিছু করার নেই। কিছু করবেও না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন