ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অবস্থান কর্মসূচি ঘোষণা বিএনপি আইনজীবীদের, ব্যবস্থা নেয়ার আহ্বান অ্যাটর্নি জেনারেলের

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:১৫ এএম

স্টাফ রিপোর্টার : খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগে বিএনপি সমর্থিত আইনজীবীদের হট্টগোলের ব্যাপারে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সংবাদ সম্মেলনে একপক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ তোলেন।

গতকাল বৃহস্পতিবার এজলাসের ভেতর যখন হট্টগোল চলছিল তখন আদালত থেকে বেরিয়ে সকাল সোয়া ১১ টায় প্রেসব্রিফিং করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, খালেদা জিয়ার জামিন শুনানিতে বিএনপিপন্থী আইনজীবীদের হৈ চৈ-এর ফলে আদালত অবমাননা হয়েছে। এটি নজিরবিহীন। আমি আশা করি প্রধান বিচারপতি এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

আর ভবিষ্যতে যদি এরকম করেন তাহলে আদালতে মামলা পরিচালনা করা অসম্ভব হয়ে যাবে। বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে বহিরাগতদের গাউন পরিয়ে নিয়ে এসেছেন বলেও মন্তব্য করেন তিনি। ব্রিফিংকালে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ.এম. আমিনউদ্দিন, আব্দুল মতিন খসরু, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আপিল বিভাগ থেকে বেরিয়ে দুপুর দেড়টার দিকে পাল্টা সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি সমর্থক আইনজীবীরা। আগামী রোববার থেকে দেশের সকল আইনজীবী সমিতিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দীন খোকন। তবে গতকাল প্রধান বিচারপতির এজলাসে অবস্থানকে ‘শান্তিপূর্ণ কর্মসূচি’ বলেও উল্লেখ করেন তিনি। সংবাদ সম্মেলনে ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমেদ, খোন্দকার মাহবুব হোসেন, মো. জয়নুল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন