বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘প্রতিবন্ধী’ বাবা হামাগুড়ি দিয়ে শহরে শহরে খুঁজছেন হারানো সন্তানকে

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ অশক্ত পা। তাই দু’হাতে ভর করে এক শহর থেকে আর এক শহর ঘুরছেন চীনের চেন শেংকুয়ান। খুঁজে বেড়াচ্ছেন তার হারিয়ে যাওয়া ছেলেকে। নিজের শিশুপুত্রকে ফিরে পেতে দরকারে হামাগুড়ি দিয়েই গোটা দেশ খুঁজবেন বলে জানিয়েছেন দৃঢ়প্রতিজ্ঞ এই সন্তানহারা বাবা।
১৫ মাস আগে খেলতে খেলতে বাড়ির সামনে থেকেই হারিয়ে যায় চেনের দু’বছরের ছেলে। পুলিশে অভিযোগ দায়ের করলেও তাকে খুঁজে পাওয়া যায়নি। পুলিশের ধারণা, শিশুটিকে অপহরণ করে অন্য কোনও শহরে নিয়ে গিয়ে অন্য কোনও পরিবারের কাছে বিক্রি করে দেয়া হয়েছে। চীনে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে থাকে। বংশ রক্ষার তাগিদে অনেক পরিবারই শিশুপুত্র কিনে নেয়।
 সেই থেকেই দু’হাতে ভর করে এক শহর থেকে অন্য শহর নিজের ছেলেকে খুঁজে বেড়াচ্ছেন চেন। ছোটবেলায় পোলিও হয়ে হাঁটার ক্ষমতা হারিয়ে ফেলেছিলেন চেন। কিন্তু হারাননি মনের জোর। সেই জোর সম্বল করেই ছেলেকে খুঁজে পেতে দৃঢ়প্রতিজ্ঞ তিনি।
সঙ্গের পোস্টারে ছেলের ছবি সাঁটা, কীভাবে ছোট বাচ্চাটি হারিয়ে সে কথাও হাতে লেখা। মনে আশা, যদি কেউ পোস্টার দেখে তার ছেলেকে চিনতে পারে। চীনের ঝানজিয়াং প্রদেশে চেনের বাড়ি। সেখান থেকে খুঁজতে খুঁজতে এখন তিনি পৌঁছেছেন গুয়াংডং প্রদেশে। চীনের এই অন্যতম বড় শহরে লাখো লোকের ভিড়ে কোথায় তার শিশুপুত্র, সেই খোঁজেই ঘুরছেন তিনি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন