বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজ থেকেই আইসিসির নতুন নিয়ম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ৩:২৬ পিএম

আইসিসির নির্ধারিত আইনের প্রয়োগ হতে যাচ্ছে আজ শুক্রবার থেকে। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নতুন নিয়ম কার্যকর হবে।
নিয়ম অনুযায়ী খেলা চলাকালীন সময়ে বোলারের নো বল দেখার দায়িত্ব পালন করবেন মাঠের বাইরে অবস্থান করা থার্ড আম্পায়ার। বৃহস্পতিবার এ সিদ্ধান্তের কথা নিশ্চিত করে আইসিসি। আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে যে, বোলারের পা যদি নির্ধারিত সীমারেখা অতিক্রম করে তবে থার্ড আম্পায়ার মাঠের আম্পায়ারের সাথে আলাপ করবেন। তারপর মাঠের আম্পায়ার সিদ্ধান্ত দিবেন ৷অর্থাৎ থার্ড আম্পায়ারের কথা না শুনে মাঠের আম্পায়ার নো বল দিতে পারবেন না।
সাধারণত থার্ড আম্পায়ারের নো বল দিতে দেরি হলে, মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত অনুযায়ী ব্যাটসম্যান আউট হয়। তবে থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের প্রাধান্য দিতে মাঠের আম্পায়ার তার সিদ্ধান্ত বদলাতে পারবেন। এছাড়া বাকি নিয়মগুলো আগের মত রেখে মাঠের আম্পায়ার খেলা পরিচালনা করবেন৷
আইসিসির বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে এ নিয়মের মূল্যায়ন করা হবে। মূলত ক্রিকেটের ভবিষ্যতে এ নিয়ম কতটা প্রভাব বিস্তার করবে তা-ই দেখতে চায় আইসিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন