বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচিত সরকার না থাকায় গভীর সংকটে দেশ : ড. মোশাররফ

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ জনগণের নির্বাচিত সরকার ক্ষমতায় না থাকায় দেশ গভীর সংকটে নিপতিত হয়েছে। দেশ বাঁচাতে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে ইফতারপূর্ব এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ড. মোশাররফ হোসেন বলেন, চলমান সংকট সমাধানে সরকারের উচিৎ হবে জাতীয় সংলাপের ব্যবস্থা করা। সরকার চাইলে দেশ ও জনগণের স্বার্থে বিএনপি সেই সংলাপে অংশ নিবে। দেশের এই দুঃসময়ে জনস্বার্থকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে, জেদ দেখালে তা হবে সরকারের জন্য আত্মঘাতী, আর দেশের জন্য দুর্ভাগ্যজনক। সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত দেশে বিরাজমান সংকট আরো প্রকট আকার ধারণ করবে বলে আশংকা প্রকাশ করেন বিএনপির এই প্রবীণ নেতা।
ঢাকাস্থ মেঘনা উপজেলা জাতীয়তাবাদী ফোরাম এবং যুব ও ছাত্র ফোরামের যৌথভাবে এ সভার আয়োজন করে।
মুক্তিযুদ্ধের এই সংগঠক বলেন, দেশে জনগণের সরকার ক্ষমতায় নেই। যারা ক্ষমতায় আছে, তারা জনগণের নির্বাচিত নয়। তাই গণতন্ত্র ও সুশাসন নেই। গণতন্ত্রহীনতার কারণে প্রতিটি ক্ষেত্রে সরকারের সীমাহীন ব্যর্থতা-দুঃশাসন ফুটে উঠেছে। সর্বত্র বিরাজ করছে চরম অস্থিরতা। জনজীবন আজ দুর্বিষহ। মানুষের জানমালের নিরাপত্তা নেই। প্রকাশ্যে মানুষ খুন হচ্ছে, খুনীরা গ্রেফতার হচ্ছে না। দেশ এক ভয়াবহ অবস্থার দিকে ধাবিত হচ্ছে। সরকার মুখে গণতন্ত্রের গল্প শোনালেও তাদের কাজকর্মে স্বৈরাচারী আচরণ প্রকাশ পাচ্ছে। তাদের দুঃশাসন ও ব্যর্থতায় দেশ সর্বগ্রাসী সংকটে পড়েছে।
সাবেক মন্ত্রী ড. মোশাররফ আরো বলেন, দেশের অর্থনীতিসহ সকল ক্ষেত্রে চরম বিশৃঙ্খল অবস্থা চলছে। আইন শৃঙ্খলা বলতে কিছু নেই। বিনিয়োগ নেই। কর্মসংস্থান নেই। সর্বোপরি দেশের মানুষ ভাল নেই। সরকার বিনা কারণে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে। কারাগারেও জায়গা নেই। ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য তারা অত্যন্ত পরিকল্পিতভাবে বিএনপি’র উপর বিরামহীন জুলুম-নিপীড়ণ করছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে বিএনপি’র শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেয়ার জন্য তিনি সকলের প্রতি উদাত্ত আহবান জানান।
এই সভায় কুমিল্লা (উ.) জেলা বিএনপি নেতা ড. খন্দকার মারুফ হোসেন সুপ্রীমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সদস্য হওয়ায় অনুষ্ঠানে মেঘনাবাসীর পক্ষে যুব ফোরাম তাকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করেন।
আয়োজক সংগঠনের সভাপতি ডা. মো: মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো: মজিবুর রহমান, আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন, সমাজসেবক খন্দকার মাহবুব হোসেন, মেঘনা বিএনপির সভাপতি রমিজ উদ্দিন লন্ডনী, সাধারণ সম্পাদক আজহারুল হক শাহীন, মেঘনা উপজেলা ভাইস চেয়ারম্যান দিলারা শিরিন, বিএনপি নেতা অ্যাডভোকেট জয়নুল আবেদিন, ফোরামের সহ-সভাপতি নাজিম উদ্দিন মাস্টার, কুমিল্লা (উ.) জাসাস সভাপতি আরিফ মাহামুদ, কুমিল্লা (উ.) ছাত্রদলের সাধারণ সম্পাদক ভিপি শাহাবুদ্দিন ভূইয়া, মেঘনা যুব দলের সদস্য সচিব জহিরুল ইসলাম, মেঘনা যুব ফোরাম সভাপতি অ্যাডভোকেট হাবিব মিয়াজী ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ছাত্র ফোরাম সভাপতি মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন