বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রোটিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নিবার্হী বরখাস্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ৭:২০ পিএম

অসদাচরণের দায়ে ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রধান নির্বাহী থাবাং মোরেকে বরখাস্ত করা হয়েছে। আজ শুক্রবার ক্রিকেট বোর্ডের স্টাফদের এক চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে চলমান সমস্যার মাঝেই প্রধান নির্বাহীর বরখাস্তের ঘোষণা সামনে এলো। মোরে এবং ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ক্রিস নেনজানিকে বরখাস্তের দাবি অবশ্য অনেকদিন থেকেই উঠছিল। তবে বরখাস্ত হলেও মোরের বিরুদ্ধে তদন্ত চলাকালীন তাকে বেতন-ভাতা দিতে বাধ্য থাকবে সিএসএ।
গত কয়েকদিন থেকেই সিএসএ ম্যানেজমেন্ট, খেলোয়াড়, মিডিয়া এবং স্পন্সর নিয়ে বহুমুখী সঙ্কটে নিমজ্জিত দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। ঘটনার সূত্রপাত গত রোববার এমজানজি সুপার লিগ চলাকালীন সময়ে পাঁচ সাংবাদিকের স্বীকৃতি প্রত্যাহারের মাধ্যমে।
তখন এই নিষেধাজ্ঞার কোনো কারণ জানানো না হলেও পরে দেশটির জাতীয় রেডিওকে মোরে জানান, সিএসএ’র সংবাদ প্রচারে ওই সাংবাদিকরা যে কাজ করেছেন তাতে অখুশি বোর্ড। এই বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানায় দক্ষিণ আফ্রিকার জাতীয় সংবাদমাধ্যমগুলোর সম্পাদকীয় ফোরাম, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন এবং টেস্ট ও ওয়ানডে দলের স্পন্সর স্ট্যান্ডার্ড ব্যাংক।
দলের মূল স্পন্সর স্ট্যান্ডার্ড ব্যাংক আগামী বছরের ৩০ এপ্রিল মেয়ার শেষ হওয়ার পর চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে সিএসএ প্রায় ২৭ মিলিয়ন মার্কিন ডলার হাতছাড়া করতে যাচ্ছে। এখানেই শেষ নয়, সাউথ আফ্রিকান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসএসিএ) সঙ্গেও আইনি লড়াই চলছে সিএসএ’র। এর ফলেও প্রায় ৪৪ দশমিক সাত মিলিয়ন মার্কিন ডলার হারাতে পারে সিএসএ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন