বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইতিহাস গড়তে যাচ্ছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

পুরুষদের ওয়ানডে ক্রিকেট ম্যাচ পরিচালনা করে ইতিহাস গড়তে যাচ্ছেন ভারতের সাবেক নারী ক্রিকেটার জিএস ল²ী। জানা গেছে, আগামীকাল রোববার আরব আমিরাতে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে লিগ-২’র তৃতীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র। ঐতিহাসিক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই ম্যাচে আম্পায়ারের দায়িত্বে থাকবেন জিএস ল²ী।

এ ব্যাপারে নিজের প্রতিক্রিয়ায় ল²ী বলেন, ‘যেকোনো প্রথমের সঙ্গে নিজের নাম যুক্ত হতে দেখা সবসময়ই আনন্দের। আইসিসি ইভেন্টের মতো বড় কোনো আসরে এটি করতে পারা আরও বেশি গর্বের।’ ওয়ানডে ক্রিকেটে নাম লেখানোর ব্যাপারে তিনি বলেন, ‘আমি আমার ভাই ও বন্ধুদের সঙ্গে অনেক ক্রিকেট খেলতাম। কলেজ কর্তৃপক্ষ যখন আমাকে খেলতে দেখলো, তখন সঙ্গে সঙ্গে ডেকে নিলো। এরপর আমি রাজ্য দলের হয়ে প্রায় ১৮ বছর ঘরোয়া ক্রিকেট খেলেছি।’
এর আগে গত অক্টোবরে প্রথমবার পুরুষদের টি-টোয়েন্টিতে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন জিএস ল²ী। তাছাড়া ঘরোয়া ক্রিকেটে ২০০৮-০৯ মৌসুম থেকে ম্যাচ পরিচালনা করে আসছেন তিনি। এখন পর্যন্ত নারী ক্রিকেটে ৩টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন ৫১ বছর বয়সী এই সাবেক নারী ক্রিকেটার। সব মিলিয়ে এরই মধ্যে ১৬টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। সূত্র : টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন