শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অপহরণের দায়ে গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

পাওনা টাকা আদায়ের জন্য মুম্বাইয়ের এক ঋণ এজেন্টকে অপহরণ করেছিলেন। এই অভিযোগে চার সহযোগীসহ গ্রেফতার হলেন রবিন মরিস নামের ভারতীয় এক ক্রিকেটার। তাদের বিরুদ্ধে একাধিক ধারায় অপহরণ ও চাঁদাবাজির মামলা দায়ের করেছে মুম্বাই পুলিশ। জানা গেছে, তিন কোটি টাকা ঋণ দরকার, এ জন্য মুম্বাইয়ের এক এজেন্টকে দায়িত্ব দিয়েছিলেন ভারতীয় ক্রিকেটার রবিন মরিস। সে উদ্দেশ্যে এজেন্টকে কমিশন বাবদ মোটা অঙ্কের টাকাও দিয়েছিলেন তিনি। কিন্তু সে কাজটা করে দিতে পারেননি এজেন্ট। কাজ যেহেতু হয়নি, কমিশনের টাকা ফেরত চান মরিস। এজেন্ট সেই টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানান। ফলে সেই এজেন্টকে অপহরণ করে টাকা আদায় করার পরিকল্পনা করেন মরিস ও তার চার বন্ধু। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুম্বাই পুলিশকে এই তথ্যই দিয়েছেন এই ক্রিকেটার।

পরিকল্পনা অনুযায়ী সেই এজেন্টকে মুম্বাইয়ের কুরলা স্টেশনের কাছে এক রেস্টুরেন্টে আসতে বলেন মরিস। চার বন্ধুর সাহায্যে সে রেস্টুরেন্ট থেকে জোর করে এজেন্টকে তুলে নিয়ে নিজের বাসায় তোলেন মরিস। সেখান থেকেই এজেন্টের বাড়িতে ফোন করে টাকা দাবি করেন। এজেন্টের বাড়ির লোকজনই পরে পুলিশকে জানায় ঘটনাটা। পুলিশ পরে মরিসের বাসায় গিয়ে ৪৩ বছর বয়সী এজেন্টকে উদ্ধার করে।
কখনো জাতীয় দলে না খেললেও মুম্বাইয়ের ক্রিকেট মহলের এক পরিচিত নাম রবিন মরিস। প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ৪২টার মতো। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন পঞ্চাশটা, টি-টোয়েন্টি দুটি। তবে মরিসের কুকীর্তির কাহিনি কিন্তু এটাই প্রথম নয়। গত বছর মুম্বাইয়ের ঘরোয়া এক টি-টোয়েন্টি টুর্নামেন্টে স্পট-ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান হাসান রাজার সঙ্গে এ নিয়ে আলোচনার সময় আল-জাজিরার গোপন ক্যামেরায় ধরা পড়েছিলেন মরিস। তা নিয়ে চরম বিতর্কও উঠেছিল। সূত্র : টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন