বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে পুরো পরিবার শেষ

সন্তান বাঁচাতে পিতাসহ নিহত আরো ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আব্দুল করিম সরকার (৬০)। পবিরারের সদস্যদের নিয়ে বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে সিরাজগঞ্জ থেকে একটি মাইক্রোবাস যাত্রী নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে গোলচত্বর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ডভ্যানের পেছনে ধাক্কা দেয় মাইক্রোবাসটি। এতে ঘটনাস্থলেই একই পরিবারের সবাই নিহত হয়েছেন। এদিকে, মেহেরপুরে মেয়েকে বাঁচাতে গিয়ে ট্রলির নিচে পড়ে মারা গেলেন পিতা। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০ জন।
টাঙ্গাইল : টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকায় কাভার্ডভ্যানের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুইজন। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু সেতু প‚র্ব টোলপ্লাজা সংলগ্ন গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তিনজন হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার সাহেদ নগর বেপারীপাড়া গ্রামের আব্দুল করিম সরকার (৬০), করিমের স্ত্রী মাতোয়ারা সরকার (৫০) ও মেয়ে কানিজ ফাতেমা (৩০)। বঙ্গবন্ধু সেতু প‚র্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইবুর রহমান জানান, সকালে সেতুর প‚র্ব দিকের টোলপ্লাজার কাছে একটি কাভার্ডভ্যানের সঙ্গে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একটি মাইক্রোবাসের সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসে থাকা দুই নারীসহ তিনজন ঘটনাস্থলেই নিহত হন। আহত হন পাঁচজন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মেহেরপুর : মেহেরপুরের মুজিবনগর উপজেলার সীমান্তবর্তী নাজিরাকোনা গ্রামে ট্রলির চাপায় টুকুউজ্জামান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার (৬ ডিসেম্বর) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়দের বরাত দিয়ে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাশেম জানান, শুক্রবার সকাল ৯টার দিকে মুজিবনগর উপজেলার নাজিরাকোনা গ্রামের টুকুউজ্জামানের মেয়ে চামেলী (৪) স্থানীয় শিক্ষকের কাছ থেকে প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল। পথে ধান বোঝাই একটি ট্রলির নিচে চাপা পড়ার উপক্রম হলে টুকুউজ্জামান দেখে ছুটে গিয়ে মেয়েকে বাঁচালেও ট্রলির ধাক্কায় গুরুতর আহত হন তিনি। তাকে উদ্ধার করে প্রথমে মুজিবনগর সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়ার পর দুপুরে তার মৃত্যু হয়।
নরসিংদী : নরসিংদীর রায়পুরা উপজেলায় উল্টোপথে আসা যাত্রীবাহী বাসের ধাক্কায় বাদল মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের চালক সালাউদ্দিনকে আটক করেছে পুলিশ। গতকাল ঢাকা ও সিলেট মহাসড়কের উপজেলার মরজাল বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাদল মিয়া উপজেলার মরজাল গ্রামের মৃত হাফেজ উদ্দিনের ছেলে।
হাইওয়ে পুলিশ জানায়, শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকাগামী তিতাস পরিবহনের বাসটি মহাসড়কের উল্টোপথে চালিয়ে যাচ্ছিলেন চালক। মরজাল বাসস্ট্যান্ড অতিক্রমের সময় বাদল মিয়াকে ধাক্কা দেয় বাসটি। এতে ঘটনাস্থলেই বাদল মিয়া নিহত হন। পরে স্থানীয়রা বাস ও চালককে আটক করে পুলিশে দেয়। ভৈরব হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, চলার পথে বাসটির স্টিয়ারিং বিকল হয়ে গেছে বলে জানিয়েছেন চালক। তাই উল্টোপথে বাসটি নিয়ে যাচ্ছিলেন তিনি। বাসটির স্টিয়ারিং পরীক্ষার পর দুর্ঘটনার কারণ জানাতে পারবেন বিআরটিএর কর্মকর্তারা।
মুন্সীগঞ্জ : ঢাকা ও মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের শ্রীনগরে মাওয়াগামী গাংচিল পরিবহনের বাসের ধাক্কায় নিতাই কর (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন তার ভাতিজা সাগর কর (২২)। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে।
গতকাল সকাল ৯টার দিকে মহাসড়কের কেয়টখীরা এলাকায় এই নিহতের ঘটনার ঘটেছে। নিহত নিতাই কর উপজেলার ছয়গাঁও গ্রামের ফলানী করের ছেলে এবং আহত সাগর কর (২২) একই গ্রামের সুধী করের ছেলে। ঢাকা ও মাওয়া মহাসড়কের হাসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. শাহজাহান জানান, গাংচিল পরিবহনের একটি দ্রুতগতির যাত্রীবাহী বাস সড়কের পাশে দাঁড়িয়ে থাকা দুই পথচারীকে ধাক্কা দেয়। এতে আহত নিতাই করকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এছাড়া গুরুতর আহত অবস্থায় সাগর করকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হতাহতরা সম্পর্কে চাচা-ভাতিজা। ঘাতক বাস ও নিহতের লাশ হাইওয়ে পুলিশের হেফাজতে আছে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের শিবগঞ্জ উপজেলার মহদীপুর নামক স্থানে সড়ক দূর্ঘটনায় জনি ইসলাম (২৬) নামে এক ওয়্যারিং মিস্ত্রি নিহত হয়েছে। সে শিবগঞ্জ উপজেলার ছত্রাজিপুর ইউনিয়নের পূর্ব জাহাঙ্গীরপাড়া গ্রামের আবদুল মতিনের ছেলে ও জেলা মটর মেকানিক্স ইউনিয়নের সদস্য।
পুলিশ জানায়, গতকাল বিকেল সোয়া ৪টার দিকে জনি ছত্রাজিতপুর থেকে মটরসাইকেল যোগে শিবগঞ্জ বাজার যাচ্ছিল। এ সময় বিপরীত থেকে আসা একটি মাহিন্দ্রা মটরসাইকেলকে ধাক্কা দিলে জনি ঘটনাস্থলেই মারা যান।
সাতক্ষীরা : সাতক্ষীরায় বাইপাস সড়কে পরিবহনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মোমেনা খাতুন ওরফে তনু (২৭) নামের এক গৃহবধু নিহত হয়েছেন। গতকাল বিকাল চারটার দিকে বাইপাস সড়কের খেজুরডাঙ্গা এলাকায় এই দূর্ঘটনাটি ঘটে। নিহত মোমেনা খাতুন সদরের তালতলা গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, রফিকুল ইসলাম ও তার স্ত্রী মোটরসাইকেল যোগে তারা আত্মীয়ের বাড়ি যাচ্ছিলেন দাওয়াত খাওয়ার জন্য। খেজুরডাঙ্গা এলাকায় পৌঁছলে পিছন দিক থেকে সোহাগ পরিবহন তাদেরকে ধাক্কা দেয়। মোটরসাইকেল থেকে দুইজনই রাস্তার পাশে ছিটকে পড়েন। এতে পিছনে বসা মোমেনা খাতুন মারাত্মক আহত হন। তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন