শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চাঙ্গা নেতাকর্মীরা

আজ বগুড়া আ.লীগের জেলা সম্মেলন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ। ক্ষমতায় থাকায় দলের এই সম্মেলনকে কেন্দ্র করে গোটা জেলায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। বগুড়া শহরের প্রাণকেন্দ্র ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে সম্মেলন উপলক্ষে নৌকা আকৃতির বিশাল মঞ্চ তৈরি করা হয়েছে। সম্মেলন উপলক্ষে ১৫ থেকে ২০ হাজার নেতা কর্মীর সমাগম ঘটলে বলে আশা করছেন নেতারা।
ব্যানার, ফেস্টুন, তোরণ, পোস্টারে ছেয়ে গেছে বগুড়া শহর। সম্মেলনে আমন্ত্রিত প্রধান ও বিশেষ অতিথি জাতীয় নেতাদের বগুড়ায় স্বাগত জানিয়ে তোরন নির্মাণ করা হয়েছে বিভিন্ন স্থানে। নেতাকর্মীরা সম্মেলন সফল করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন।
দলীয় সূত্রে জানা যায় , সর্বশেষ ২০১৪ সালের ১০ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ঐ সম্মেলনে আওয়ামী লীগের কান্ডারি হিসেবে পরিচিত প্রবীন জননেতা মমতাজ উদ্দিন সভাপতি ও মজিবর রহমান মজনু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আওয়ামী লীগের কান্ডারি হিসেবে প্রায় ৩ যুগ পার করে মরহুম মমতাজ উদ্দিন না ফেরার দেশে চলে যান চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি।
বগুড়া জেলা আ.লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানিয়েছেন, সকাল ১০টায় আলতাফুন্নেছা খেলার মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি। প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান এমপি, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য মেরিনা জাহান, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান এমপি। সম্মেলনে সভাপতিত্ব করবেন বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন। সঞ্চালনায় থাকবেন করবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মজিবর রহমান মজনু।
এবারের সম্মেলনে ৭ জন সভাপতি প্রার্থী ও ১১ জন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। জেলা আওয়ামী লীগের সম্মেলনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট মনতেজার রহমান মন্টু জানান, সভাপতি পদের জন্য যে ৭ জন প্রার্থী হয়েছেন তারা হলেন, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহ-সভাপতি তোফাজ্জল হোসেন দুলু মাস্টার, এ্যাড. রেজাউল করিম মন্টু, টিএম মুসা পেস্তা, এড. মকবুল হোসেন মুকুল, অ্যাডভোকেট তবিবুর রহমান তবি, পৌর আওয়ামী লীগ নেতা শেখ শামীম।
সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, মঞ্জুরুল আলম মোহন,বর্তমান সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, শাহরিয়ার আরিফ ওপেল, দপ্তর সম্পাদক জাকির হোসেন নবাব, প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শফিকুল আলম আক্কাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেরিন আনোয়ার জর্জিস, সোনাতলা উপজেলা চেয়ারম্যান এ্যাড. মিনহাদুজ্জামান লিটন। বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মকবুল হোসেন ও সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু জানান, সম্মেলনের সাবির্ক প্রস্তুতি নেয়া হয়েছে। সম্মেলন সফল করতে প্রয়োজনীয় কাজ চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন