শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৪২ বছরের পুরোনো লজ্জা ফিরিয়ে আনল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 ব্যর্থতার দায়ে আর্সেনালের কোচ উনাই এমেরিকে দায়িত্ব নেয়ার মাত্র ১৮ মাসেই বরখাস্ত করে ক্লাবটি। অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ফ্রেডি লাংবার্গকে। তবে তাতে কাজের কাজ কিছুই হয়নি। সেই হারের বৃত্তেই পড়ে আছে গানাররা। এইতো গত সপ্তাহেই প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দল নরউইচ সিটির মাঠে মাঠে ড্র। পয়েন্ট হারানো সেই ম্যাচ দিয়েই ডাগআউটে যাত্রা শুরু করেছিলেন ফ্রেডি লাংবার্গ। সমর্থকদের প্রত্যাশা ছিল দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে দলটি। তবে ঘরের মাঠে ব্রাইটনের বিপক্ষে ২-১ গোলে হেরেছে আর্সেনাল।

পরশু শুরুতে অতিথিদের এগিয়ে নেন অ্যাডাম ওয়েবস্টার। ওজিলের দুর্দান্ত কর্ণার থেকে পাওয়া বলে ব্যবধান ঘুঁচায় আলেকজান্ডার লাকাজেত। সেই উদ্দীপনায় ১৩ মিনিট বাদে এগিয়েও যেতে পারতো গার্নাররা। তবে আগের গোলের যোগানদাতা জার্মান মিডফিল্ডারের জাদুকরী এক ফি-কিক থেকে লক্ষ্যভেদ করেন ডেভিড লুইস। তবে তা অফসাইডের মামলায় বাতিল হয়। শেষ দিকে গ্রসের ক্রসে হেড করে ব্রাইটনকে লিড এনে দেন নিল মঁপে। সেই লিড শেষ পর্যন্ত হয়ে ওঠে জয়ের চাবি। ১৫ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১০-এ থাকল আর্সেনাল।
প্রিমিয়ার লিগের ইতিহাসে আর্সেনালকে এতটা অসহায় দেখা যায়নি আর কখনোই। টানা ৯ ম্যাচে জয়হীন। ১৯৭৭ সালের পর এটাই সবচেয়ে হতাশার রেকর্ড মেসুত ওজিলদের। ৪২ বছর আগে এমনই টানা ৯ ম্যাচে জয়হীন ছিল দলটি। তার পুণরাবৃত্তি ঘটল ২০১৯ সালে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন