বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লেবাননে দেড় লাখ ক্ষেপণাস্ত্র মজুদ করেছে ইরান -ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৭:০৮ পিএম

বেশ কয়েকদিন ধরে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের, বিশেষ করে ইসরায়েলের চরম উত্তেজনা বিরাজ করছে। তেল আবিব ও তেহরান পরস্পরকে হুমকিও দিয়েছে কয়েকবার। এ থেকে অনেকে আশঙ্কা করছে, যে কোনো সময় ইসরায়েল ও ইরানের মধ্যে যুদ্ধ শুরু হতে পারে। এই উত্তেজনার মধ্যেই ইসরায়েলকে উড়িয়ে দিতে ইরান লেবাননে প্রায় দেড় লাখ ক্ষেপণাস্ত্র মজুদ করেছে বলে দাবি করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

মার্কিন ম্যাগাজিন দ্য ন্যাশনাল ইন্টারেস্ট এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলকে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছে ইরান। এজন্য ইসরায়েলের কাছাকাছি দেশ লেবাননে ইরান প্রায় ১ লাখ ৩০ হাজারেরও বেশি ক্ষেপণাস্ত্র মজুদ করছে বলে দাবি করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি আরও দাবি করেন, সহজেই ইসরায়েলের মাটিতে আঘাত হানার জন্য ইয়েমেনেও ক্ষেপণাস্ত্র মোতায়েন করছে ইরান। এমনকি ইরাক এবং সিরিয়াতেও একই কাজ করছে তারা।

এ দিকে ইসরায়েলের এসব দাবির প্রেক্ষিতে এখন পর্যন্ত কিছু জানায়নি ইরান। তবে তেহরান বলছে, যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে তারা। সূত্র: ইউকে এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
খাদিমুল ইসলাম ৭ ডিসেম্বর, ২০১৯, ৮:২৮ পিএম says : 1
ইসরাইলের ধ্বংস অনিবার্য
Total Reply(0)
Md. Alfaz Uddin ৮ ডিসেম্বর, ২০১৯, ১০:০৮ এএম says : 0
I pray to Allah to destroy Israel, Saudi Ruler, UAE Ruler , MISR Ruler & USA & Britain.Because Saudi is the greatest enemy of all muslims & Muslim country in the world. Saudi ruler is the domestic dogs of Israel & USA & also salman is bustard. may allah save Iran Katar, Turkey, Malaysia, Indonesia & its ruler
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন