শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নৃশংসতার কোনও সীমা থাকল না!

উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুতে আক্ষেপ মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

উন্নাওয়ের নির্যাতিতা সেই তরুণীকে নিয়ে দুঃখপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
‘আক্ষেপ! নৃশংসতার কোনও সীমা থাকল না!’ শনিবার সকালে এমনই টুইট করেন তৃণম‚ল কংগ্রেস সুপ্রিমো। উন্নাওয়ের ঘটনা যে তার ‘হৃদয়কে নাড়া দিয়েছে’, তা আগেও জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
শুক্রবার কলকাতার মেয়ো রোডের জনসভায় বক্তব্য রাখার সময়ই দেশে নারী নির্যাতনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। আইন ‘হাতে তুলে নেওয়াকে’ যে তিনি সমর্থন করেন না, তা বুঝিয়ে ফাস্ট ট্র্যাক কোর্টের মাধ্যমে বিচারে জোর দিয়েছিলেন মমতা। বলেছিলেন, বাংলায় বিচার প্রক্রিয়া ত্বরান্বিত করতে ৮৮টি ফাস্ট ট্র্যাক কোর্ট খোলা হয়েছে। তার মধ্যে ৪৫টি মহিলা ফাস্ট ট্র্যাক কোর্ট।
এই প্রসঙ্গেই উন্নাওয়ের নির্যাতিতার কথা টেনে এনে তৃণম‚ল নেত্রী বলেন, ‘সবাই তো জানত তার কেস চলছে। সংবেদনশীল কেস। তার পরেও পুড়িয়ে মারার চেষ্টা। মেয়েটা ৯৫% পুড়ে যাওয়া অবস্থায় এক কিলোমিটার ছুটে গিয়েছে। কিন্তু, কোনও সাহায্য পায়নি। এটা আমাকে দুঃখ দেয়।’ এহেন ক্ষেত্রে ‘আইনকে আরও শক্তিশালী’ হতে হবে, তাও মনে করিয়ে দেন তিনি।
অভিযোগ, ধর্ষণের মামলার শুনানির জন্য আদালতে যাওয়ার পথে আক্রান্ত হন বছর ২৩-এর তরুণী। পুলিশকে ওই তরুণী জানিয়েছিলেন, পরিচিত শিবম, শুভম ত্রিবেদী-সহ ৫ জন তাঁকে বাধা দেয়। হুমকি পাত্তা না দেওয়ায়, গত শুক্রবার ভোরে মারধর করা হয় নির্যাতিতাকে। ছুরি আঘাতের পাশাপাশি গায়ে কেরোসিন ঢেলে জ্বালিয়ে দেওয়া হয়। কোনও মতে পালিয়ে পুলিশকে ফোন করেন ওই তরুণী। এরপর এয়ার অ্য়াম্বুল্যান্সে করে তাঁকে দিল্লির সফদরজং হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন