ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে পেট্রোবাংলা ভবন ও দুই বাসে আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীতে দুটি বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার বিকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে একটি বিআরটিসি দোতলা বাসে আগুন লাগে। খবর পেয়ে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। এর আগেই বাসটির অধিকাংশ পুড়ে যায়। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। অন্যদিতে কাওরান বাজার এলাকায় ট্রাস্ট পরিবহনের একটি বাসে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই বাসটির অধিকাংশ পুড়ে যায়। এ ঘটনায়ও কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিরপুর-শাহবাগ রুটে ট্রাস্ট সার্ভিসেস লিমিটেডের একটি বাস গতকাল দুপুর পৌনে তিনটার দিকে ফার্মগেট হয়ে শাহবাগের দিকে যাচ্ছিল। বাসটি কারওয়ান বাজার পেরিয়ে যাওয়ার সময় এর ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে। পদচারী সেতু সামনে আসার পর বাসটি থেমে যায়। এ সময় ওই বাসের ভেতরের যাত্রীরা জানালা ও দরজা দিয়ে বের হয়ে যান। এর অল্প সময় পর পুরো বাসে আগুন ধরে যায়। এ কারণে কারওয়ান বাজার থেকে ফার্মগেট পর্যন্ত পুরো সড়কে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুপুরে তিনটার দিকে ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খান জানান, কুর্মিটোলা এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের একটি ডাবল ডেকার বাসে আগুন লাগার তথ্য পাই। সেখানে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পাঠানো হয়। বাসটির অধিকাংশ পুড়ে যায়। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা এখনই বলা যাচ্ছে না। এই ঘটনায় কোনো হতাহতের তথ্যও জানা যায়নি।

পেট্রোবাংলা ভবনে আগুন
রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত সরকারি মালিকানাধীন বাংলাদেশের জাতীয় তেল কোম্পানি পেট্রোবাংলার ১৫তলা ভবনের ১৪তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করে শনিবার সকাল ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সকাল ৯টা ২৬ মিনিটে আগুন লাগে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। ভবনটির ১৪ ও ১৫ নম্বর ফ্লোরে আগুনের সূত্রপাত। প্রায় আধা ঘণ্টার মতো চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী।
ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. এরশাদ হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। আগুন লাগার পর ভবনটিতে থাকা লোকজন দ্রæত নেমে যায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Kamal Pasha Jafree ৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৮ এএম says : 0
সাজানো নাটক।
Total Reply(0)
Nabi Newaz ৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৯ এএম says : 0
যান্ত্রিক ত্রুটি থেকে আগুন লাগা স্বাভাবিক। এখানে ষড়যন্ত্র খোঁজা খুঁজি কুটিল রাজনীতির লক্ষ্য হবে।
Total Reply(0)
Jafar Ullah ৮ ডিসেম্বর, ২০১৯, ১:০৯ এএম says : 0
বলেদেন জামাত,বি,এনপির কাজ।দেখবেন গোয়েনদাদের গুম হারাম
Total Reply(0)
Mehedi Hasan ৮ ডিসেম্বর, ২০১৯, ১:১০ এএম says : 0
অন্যের ঘাড়ে দোষ চাপানোর ষড়যন্ত্র শুরু হয়ে গেছে
Total Reply(0)
Ganesh Dutta ৮ ডিসেম্বর, ২০১৯, ১:১০ এএম says : 0
কি কারণে আগুন, প্রশাশন কি ঘুমিয়ে থাকে দিন রাত,,,,
Total Reply(0)
Md jamal ৮ ডিসেম্বর, ২০১৯, ৭:১৭ এএম says : 0
জামাত বিএনপি হাত আছে দেকবে কিহই
Total Reply(0)
Md jamal ৮ ডিসেম্বর, ২০১৯, ৭:১৭ এএম says : 0
জামাত বিএনপি হাত আছে দেকবে কিহই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন