বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন

চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশে আইনের শাসন বজায় রাখার স্বার্থে ও বিচারপতিদের সম্মান রক্ষার্থে সর্বোচ্চ আদালত অবমাননাকারী বিএনপির আইনজীবীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গত শুক্রবার রাতে নগরীর জিইসি মোড়ের একটি মিলনায়তনে টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম-এর যুগপূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানি এক সপ্তাহ পেছানোতেই বিএনপির আইনজীবীদের হট্টগোলের কারণে দেশের প্রধান বিচারপতি এবং বিচারপতিবৃন্দকে এজলাস ছাড়তে হয়েছে। নজীরবিহীন এ ন্যাক্কারজনক ঘটনা শুধু নিন্দনীয়ই নয়, দেশের সামগ্রিক আইন-আদালতের প্রতি হুমকি ও সর্বোচ্চ আদালতকে অবজ্ঞা-অসম্মানের শামিল। দেশে আইনের শাসন বজায় রাখার স্বার্থে এঘটনার জন্য দায়ীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া আবশ্যক।

তিনি বলেন, বেগম জিয়ার জামিন হবে কি হবে না, সেবিষয়ে শুনানি পেছানোতেই যদি সর্বোচ্চ আদালতে হট্টগোল হয়, জামিন হলে তারা জ্বালাও-পোড়াও করে কতটা অরাজকতা করবে, সেটি গভীর উদ্বেগের বিষয়। আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের এ ধরনের আচরণ সরকার এবং বিচার বিভাগের উপর চাপ প্রয়োগের কৌশল কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, বিচারপতি এবং বিচার বিভাগকে হুমকি প্রদর্শন, যে কারণে বিচারপতিগণ এজলাস ত্যাগ করতে বাধ্য হয়েছে। এ ধরনের ঘটনা দেশের ইতিহাসে আগে কখনো হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Yeakub Ali ৮ ডিসেম্বর, ২০১৯, ১১:৩৬ এএম says : 0
Ai Banglar matite tor o bicher hobe
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন