ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

খেলাধুলা

সেই অস্ট্রেলিয়াতেই ওজনিয়াকির অবসর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:২২ এএম

আগামী বছরের জানুয়ারিতে হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেন শেষে টেনিস কোর্টকে বিদায় জানাবেন সাবেক নাম্বান ক্যারোলিন ওজনিয়াকি। মেয়েদের টেনিস র‌্যাংকিংয়ে বর্তমানে ৩৭ নম্বরে থাকা ডেনিশ সুন্দরী গত অক্টোবরে সবশেষ খেলেছেন চীন ওপেনে।

যদিও অবসরে যাওয়ার মতো বয়স হয়নি গত জুলাইয়ে ২৯ বছর প‚র্ণ করা ওজনিয়াকির। তবুও বিদায় জানানোর জন্য এই সময়কেই বেছে নিয়েছেন তিনি। গত বছরই অস্ট্রেলিয়ান ওপেন থেকে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড সøাম জয়ের স্বাদ পেয়েছিলেন ওজনিয়াকি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নতুন বছরের প্রথম গ্র্যান্ড সø্যামে নামার আগেই অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন গত বছরজুড়েই রিউমাটয়েড আর্থ্রাইটিসে (গাঁট-ফোলানো বাত) ভুগতে থাকা ওজনিয়াকি। অবশ্য শারীরিক কোনও সমস্যার কারণে অবসরের সিদ্ধান্ত নয় বলেই জানিয়েছেন তিনি, ‘আমি সবসময় নিজেকে বলেছি, যখন সময় আসবে আমি বিদায় জানাবো। সেই সময়টা চলে এসেছে। গত কয়েক মাসে আমি বেশ ভালো করে বুঝেছি, টেনিস কোর্টের বাইরেও আমার অনেক দায়িত্ব আছে।’

একটি গ্র্যান্ড সø্যামসহ ক্যারিয়ারে ওজনিয়াকির মোট একক শিরোপা ৩০টি। ২০১০ সালে উঠেছিলেন র‌্যাংঙ্কিংয়ের এক নম্বরে। এছাড়া ডাবিøউটিএ ফাইনাল জেতার স্বাদ পাওয়া এই তারকা তিনবার খেলেছেন অলিম্পিকেও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন