ঢাকা, সোমবার , ২৭ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

এসএ গেমস কর্ণার

ফের হতাশ করলেন বাকি

স্পোর্টস রিপোর্টার, নেপাল থেকে | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:২২ এএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমস শ্যুটিং ডিসিপ্লিনে ফের হতাশ করলেন টানা দুই কমনওয়েলথ গেমসে রুপি জয়ী শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। তার হতাশাজনক পারফরমেন্সে গতকাল কাঠমান্ডুর সাতদোবাতো স্পোর্টস কমপ্লেক্সের শ্যুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড ডাবলস ইভেন্টে রৌপ্য নিয়েই সস্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে। বাকির ভুলেই এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ভারতের প্রতিযোগিদের কাছে স্বর্ণ হারাতে হয়েছে বাংলাদেশকে। সৈয়দ আতকিয়া হাসান দিশার সঙ্গে জুটি বেঁধে এদিন রেঞ্জে নেমেছিলেন বাকি। প্রথমদিকে বাংলাদেশের এ দুই শ্যুটার দারুণ শ্যুটও করছিলেন। ৬-৪ স্কোরে এগিয়ে ছিলেন তারা। কিন্তু শেষ দিকে বাকি কিছু বাজে শ্যুট নিলে স্বর্ণ হাতছাড়া হয় বাংলাদেশের। তারপরও নিজেকে নিয়ে সাফাই গাইলেন বাকি, ‘আমি আসলে নিজের প্রতি মনযোগি ছিলাম। কিভাবে পারফেক্ট শ্যুট করা যায়, নিজেকে নিয়ন্ত্রণে রাখা যায় সেই চেষ্টাই করেছিলাম। কিন্তু শেষদিকে ভালো শট নিতে পারিনি।’ দিশা বলেন, ‘স্বর্ণ জিততে না পারায় কষ্ট পাইনি। আমরা তো ফাইট দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। খুব কাছেই ছিলাম। আসলে জিততে পারিনি বলে হতাশ নই। যা হয়েছে তাতেই আলহামদুলিল্লাহ।’


বাস্কেটবলে ভুটানের কাছে হার
এসএ গেমস নারী বাস্কেটবলের গ্রুপ পর্বে ভুটানের কাছে হেরেছে বাংলাদেশ। গতকাল দশরথ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে ভুটান ৭৮-১৯ পয়েন্টে হারায় বাংলাদেশকে। পুরুষদের থ্রি অন থ্রি বিভাগে প্রথম ম্যাচে নেপালের কাছে ২১-৯ এবং দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ২১-১১ পয়েন্টে হার মানে বাংলাদেশের ছেলেরা।

হ্যান্ডবলের সেমি থেকে বিদায়
নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমস হ্যান্ডবলের পুরুষ ও নারী বিভাগে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। গতকাল পোখরায় নারী হ্যান্ডবলের সেমিতে ভারত ৪১-১৩ গোলে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ওঠে। একই ভেন্যুতে পুরুষ বিভাগে শেষ চারের ম্যাচে পাকিস্তান ২৮-১৭ গোলে বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

কুস্তিতে রূপালী হাসি
নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমস কুস্তি ডিসিপ্লিনে রূপালী হাসি হেসেছে বাংলাদেশ। গতকাল নেপালের জানাকপুরে অনুষ্ঠিত এই ডিসিপ্লিনে নারীদের ৫৫ কেজি ওজন শ্রেণীতে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশের রিমি সরকার। এই ইভেন্টে সোনা পেয়েছে স্বাগতিক নেপাল। অন্যদিকে একই ভেন্যুতে পুুরুষদের ৯৭ কেজি ওজন শ্রেণীতে ভারত স্বর্ণ ও পাকিস্তান রুপা জিতলেও বাংলাদেশের রশিদ হাওলাদার ব্রোঞ্জপদক পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন