বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গ্রামে থাকা ৮০ ভাগ মানুষের স্বাস্থ্যসেবায় নবীন চিকিৎসকদের কাজ করতে হবে -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গ্রামে বাস করা দেশের ৮০ ভাগ মানুষের স্বাস্থ্য সেবার উন্নয়নে নবীন চিকিৎসকদের কাজ করতে হবে। চিকিৎসা সেবার মত মহান কাজ আর হয় না। কিন্তু সেই সেবার কাজটি কেবল শহরের মানুষ পেলেই চলবে না, সেই সেবা পৌঁছে দিতে হবে গ্রামে থাকা দেশের আশি ভাগ মানুষের দৌড়গোড়ায়। তখনি আমাদের স্বাস্থ্য সেবার কাঙ্খিত লক্ষ্য পূরণ হবে।

রোববার (৮ ডিসেম্বর) রাজধানী বসুন্ধরা কনভেনশন সিটি হল রুমে ‘৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডরে নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের যোগদান অনুষ্ঠানে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী দেশের চিকিৎসা ক্ষেত্রে, বিদ্যুৎখাতে, সড়ক বিভাগ, তথ্য প্রযুক্তিখাতে ব্যাপক উন্নয়ন তুলে ধরে নবনিয়োগপ্রাপ্ত নবীন চিকিৎসকদের দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাবার নির্দেশনা দেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সলান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে সহকারী সার্জনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডরে নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের নিয়োগ পরীক্ষায় মেধাক্রমে প্রথম ডা. নীলিমা ইয়াসমিন ও সহকারী ডেন্টাল সার্জন ডা. মাহফুজ হাসান।

উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে অনুষ্ঠানে মোট ৪ হাজার ৪৪৩ জন নতুন সহকারী সার্জন এবং সহকারী ডেন্টাল সার্জন যোগদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন