বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখছে মিনিস্টার ইলেক্ট্রনিক্স

মিনিস্টার ফ্যাক্টরি পরিদর্শণে বাণিজ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম

বাণিজ্যমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখছে মিনিস্টার ইলেক্ট্রনিক্স। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তিনি আরো বলেন, উন্নত বিশ্ব ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে দেশের মাটিতেই পরিবেশ বান্ধব মিনিস্টার ইলেক্ট্রনিক্স পণ্য উৎপাদন করছে। যা সাশ্রয়ী মূল্যের, এসব পণ্য খুব সহজেই পৌঁছে যাচ্ছে ক্রেতাদের হাতে।
গত শুক্রবার ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত দেশের অন্যতম বৃহৎ ইলেক্ট্রনিক্স কোম্পানি মিনিস্টার হাই-টেক পার্ক ইলেক্ট্রনিক্স লি.-এর ফ্যাক্টরি পরিদর্শণ করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এসময় তিনি এয়ার কন্ডিশনার ও রেফ্রিজারেটর উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন।
অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও পণ্য রপ্তানির প্রস্তুতি নিচ্ছে প্রতিষ্ঠানটি। বাণিজ্যমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, দ্রুতই বিশ্ববাজারে মেড ইন বাংলাদেশ লেভেল যুক্ত ইলেক্ট্রনিক্স পণ্য রপ্তানি করবে মিনিস্টার। এর মধ্যেমে রপ্তানির এক নতুন দিগন্তের উন্মোচন হবে।
অনুষ্ঠানে মিনিস্টার হাই-টেক পার্কের চেয়ারম্যান এম. এ. রাজ্জাক খান (রাজ) বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছে মিনিস্টার। কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি পণ্য রপ্তানি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতা ও গুণগত মান ঠিক রেখে পণ্য উৎপাদন করছে মিনিস্টার।
ফ্যাক্টরি পরিদর্শন শেষে এক্সপোর্ট প্রমোর্টস সংক্রান্ত সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে আরো উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রনালয় অতিরিক্ত সচিব ওবায়দুল আজম, ময়মনসিংহের অতিরিক্ত ডিআইজি- ড. আক্কাস উদ্দিন ভুঁইয়া, জেলা প্রশাসক-মিজানুর রহমান, মিনিস্টার-মাইওয়ান গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর-দিলরুবা তনু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন