শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে মমতার সামনে নতুন চ্যালেঞ্জ ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৬:৩৩ পিএম

আসাদউদ্দিন ওয়াইসির দল ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (এআইএমআইএম) জানুয়ারির শুরুতেই কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশ করতে চায়। শুধু সমাবেশ করাই নয়, পশ্চিমবঙ্গ রাজ্যে পুরসভা নির্বাচনেরও প্রচারও শীঘ্রই শুরু করবে তারা। এআইএমআইএম’র নেতারা বলছেন, জানুয়ারির ব্রিগেড সমাবেশে ৮-১০ লাখ মানুষের জমায়েত করার লক্ষ্য নিয়েছে ওই দল। ব্রিগেডের সভা থেকেই পুর নির্বাচনের প্রচার শুরু করতে চায় এআইএমআইএম। ইতিমধ্যেই নাকি সংগঠনের কাজ অনেকটা সেরে ফেলেছেন তারা।

সম্প্রতি একাধিক সভায় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজনকে আসাদউদ্দিন ওয়াইসি মতো নেতার থেকে দূরে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৌলবাদের বিরুদ্ধে তোপ দাগার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে আসাদউদ্দিনের নেতৃত্বাধীন ‘এআইএমআইএম’কে আক্রমণ করেন তিনি। হায়দরাবাদের দল বলে এআইএমআইএমকে চিহ্নিত করে বিজেপির থেকে টাকা নিয়ে সংখ্যালঘুদের মধ্যে এই দলটি উত্তেজনা তৈরি চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। এবার সেই আসাদউদ্দিন ওয়াইসি পশ্চিমবঙ্গ রাজ্যে শক্তি বাড়ানোর ইঙ্গিত দিতে চলেছেন। জানুয়ারি মাসে ব্রিগেডে সমাবেশ করার তোড়জোড়ও শুরু করে দিয়েছে তার দল।

সংগঠনের রাজ্যস্তরের নেতা জামিরুল হাসান সংবাদসংস্থা আইএএনএস-কে জানিয়েছেন, ‘আমাদের দলের সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি কলকাতায় সমাবেশ করার ইচ্ছা প্রকাশ করেছেন। আমরা প্রস্তুতি শুরু করেছি।’ হাসানের আরও দাবি, ইতিমধ্যেই পুরুলিয়া ও দার্জিলিং ছাড়া রাজ্যের বাকি ২১ জেলার প্রায় সব ব্লকে সংগঠন তৈরি হয়ে গিয়েছে। ইতিমধ্যেই সদস্য সংখ্যা ১০ থেকে ১৫ হাজার।

রাজনৈতিক মহলের বক্তব্য, এআইএমআইএম রাজ্যে শক্তিশালী হলে তৃণমূল কংগ্রেসের মুসলমান ভোট ব্যাঙ্কে ভাগ বসাতে পারে। শেষ আদমশুমারি অনুযায়ী রাজ্যে ২৭.০১ শতাংশ মুসলমান সম্প্রদায়ের মানুষ। তবে সংখ্যার বিচারে এগিয়ে মুর্শিদাবাদ, মালদহ ও উত্তর দিনাজপুর। তবে জামিরুল হাসান মানতে নারাজ যে এআইএমআইএম মুসলমান ভোটের উপরেই মূলত নির্ভর করছে। তবে তাদের প্রচারে যে এই রাজ্যে মুসলমানদের প্রতি বৈষম্যমূলক আচরণ হচ্ছে সেটা গুরুত্ব পাবে তা জানিয়েছেন তিনি। একই সঙ্গে তার দাবি, ইতিমধ্যেই মিমকে এআইএমআইএম’কে পেতে শুরু করেছে শাসকদল। আর তাই ভুয়া মামলায় ফাঁসানো হচ্ছে দলের নেতা, কর্মীদের। সূত্র: ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Sk sabir ali ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম says : 0
Yes
Total Reply(0)
MD JASIMUDDIN KHAN ৯ ডিসেম্বর, ২০১৯, ৫:০৯ পিএম says : 0
Absolutely right coomment asauddin I supported everyone...ok
Total Reply(0)
MD JASIMUDDIN KHAN ৯ ডিসেম্বর, ২০১৯, ৫:১০ পিএম says : 0
Absolutely right coomment asauddin I supported everyone...ok and also briged meeting will much gathering...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন