ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

ফরিদগঞ্জে বিএনপির পাল্টাপাল্টি সম্মেলন

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপির ফরিদগঞ্জ উপজেলা শাখার পাল্টাপাল্টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকালে উপজেলার গৃদকালিন্দিয়া বাজারে সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদের অনুসারীরা বিকালে উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন করে। অপরদিকে বিগত সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েও ঋণখেলাপির কারণে নির্বাচন করতে না পারা শিল্পপতি এম এ হান্নানের অনুসারীরা উপজেলা শোল্লা আশেক আলী স্কুল এল্ড কলেজ মাঠে অপর সম্মেলনের আয়োজন করে। যদিও বিএনপির দু’গ্রæপের এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, এ বছরের ৬ জুলাই চাঁদপুর জেলা বিএনপির ফরিদগঞ্জ উপজেলার সাংগঠনিক টিম কাউন্সিলকে সামনে রেখে বিশেষ বর্ধিত সভা করতে গিয়ে নিজেদের দ্বন্ধে তা পÐ হয়ে যায়। এরপর গত ২৮ জুলাই বিএনপির কমিটি বাতিল করে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ মো. ইউনুছকে আহŸায়ক করে ৪১ সদস্য আহŸায়ক কমিটি গঠন করে।

তারা পরবর্তীতে উপজেলার সকল ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে কমিটি গঠন শুরু করে। কিন্তু প্রকৃত ত্যাগী ও মামলা হামলায় জর্জরিত নেতাদের মূল্যায়ন না করে দলছুটদের দিয়ে কমিটি গঠনের প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠে তৃণমূল। অপরদিকে বিএনপির আহŸায়ক কমিটির ৬ জন যুগ্ম-আহŸায়ক একই যুক্তিতে সাবেক এমপি লায়ন হারুনুর রশিদকে সমর্থন জানিয়ে তারাও ইউনিয়ন পর্যায়ে পাল্টা ইউনিয়ন কমিটি গঠন করে।
এ ব্যাপারে উপজেলা বিএনপির যুগ্ম-আহŸায়ক ও একাংশের সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক আজিজুর রহমান জানান, আমরা বিএনপির প্রকৃত নেতাকর্মীদের নিয়েই উপজেলা বিএনপির সম্মেলন করেছি।

অপরদিকে উপজেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও পৌর বিএনপির আহŸায়ক আমানত হোসেন গাজী জানান, চাঁদপুর জেলা বিএনপি ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক টিম কর্তৃক আমাদের দায়িত্ব দেয়ায় আমরা ইউনিয়ন সম্মেলন শেষে উপজেলা বিএনপির সম্মেলন করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন