ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ধর্ষক হতে চাইলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ফেসবুক পোস্ট করে সমালোচিত প্রতিক্রিয়াশীল কবি মন্দাক্রান্তা সেন। বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় সরব হন মন্দাক্রান্তা। গত শনিবার রাতে ভারতের তেলেঙ্গানা কান্ডের প্রেক্ষিতে তিনি একটি পোস্ট করেন। এরপরই তিনি সমালোচনার মুখে পড়েন।

ওই পোস্টে মন্দাক্রান্তা লেখেন, ‘এক স্বনামধন্য ‘মানবাধিকার কর্মীর’ হিংস্র মৃত্যুদন্ড বিরোধীতার কথা জানি। অনুষ্ঠানের পর তাকে জিজ্ঞেস করলাম, আপনার মেয়ের সঙ্গে এমনটা হলে আপনি কি ধর্ষক ও হত্যাকারীর মৃত্যুদন্ড চাইতেন না? তিনি ভয়ানক উত্তেজিত হয়ে বললেন, না চাইতেন না। চাইলে আমি আমার পথ থেকে বিচ্যুত হতাম’।
তিনি আরও লেখেন, ‘আমি একদিনের জন্য পুরুষ হয়ে চাই। আপনার কন্যাকে ধর্ষণের বীভৎস মজা লুটে নিতে চাই। আমার মৃত্যুদÐ হলে জানি আপনিই আমার হয়ে লড়বেন। আমাকে শুধু একটুখানি সংশোধন করে দেবেন স্যার। আমিও বলব, স্যার আর করব না। ব্যাস, মিটে যাবে।’
একটি টিভি চ্যানেলে তেলেঙ্গানা কান্ড নিয়ে আলোচনায় গিয়েছিলেন মন্দাক্রান্তা সেন। সেখানেই ‘স্বনামধন্য মানবাধিকার কর্মীর’ সঙ্গে মতবিরোধ হয়। তারপরই ফেসবুক পোস্টে ওইসব কথা লেখেন। কিছুক্ষণের মধ্যেই পোস্টের স্ক্রিনশট তুলে ফেসবুকে প্রতিবাদে সরব হন নেটিজেনরা।
অনেকে মনে করিয়ে দেন, এমন মন্তব্য একজন কবিকে মানায় না। কিছু সময় পরই নিজের অ্যাকাউন্ট থেকে পোস্টটি ডিলিট করেন মন্দাক্রান্তা। কিন্তু ততক্ষণে ওই ফেসবুক পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়তে শুরু করে সোশ্যাল মিডিয়ায়। এ বিষয়ে কবি মন্দাক্রান্তা সেনের মতামত জানতে চেয়ে তাকে ফোন করা হলে তিনি ফোন ধরেনি। সূত্র : কলকাতা২৪।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন