মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না দুদক -ইকবাল মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১:৪৯ পিএম

দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন জনগণের অর্থ আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেয়া হবে না। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে সোমবার সকালে দুদক কার্যালয়ে দুদক আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী শেষে তিনি এমন হুঁশিয়ারি দিয়েছেন।

ইকবাল মাহমুদ বলেন, জনগণের সম্পদ অবৈধভাবে দখল করে যারা সুখ-শান্তিতে বাস করছেন, তাদের বলতে চাই- দুদক সে ব্যবস্থা রাখবে না। তারা (দুর্নীতিবাজরা) যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনে রয়েছে। তাদের অবৈধ অর্জন দুদক শান্তিতে ভোগ করতে দেবে না।

সবাইকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা। এর সমাধান একক কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে করা সম্ভব নয়। সব শ্রেণী-পেশার মানুষ যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন সম্ভব।

‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এ প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশও আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে।

এর অংশ হিসেবে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও গণস্বাক্ষরতার আয়োজন করেছে দুদক। একইসঙ্গে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট থেকে শাহবাগ মোড় পর্যন্ত মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

সোমবার বেলা পৌনে ১১টায় দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে দুদকের সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন