ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

মহানগর

সড়ক দুর্ঘটনা রোধে দেওয়া হচ্ছে পোড়া মবিল তারপরও ...

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম

সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল ঠেকাতে সরকার নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করেছেন। কঠিন শাস্তির বিধান রেখে করা হয়েছে নতুন আইন। তাতে কী হয়েছে! এসবের কোনো কিছুতেই যেন অনিয়ম ঠেকানো সম্ভব হচ্ছে না। নিয়ম-নীতির তোয়াক্কা না করে যে যার মতো করেই চলা ফেরা করছেন।

এদিকে আইন বাস্তবায়নে হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে। নতুন আইন প্রতিষ্ঠা এবং মানুষকে সচেতন করতে নিয়মিতই ট্রাফিক পুলিশ নানা ধরণের কর্মকান্ডে নিজেদের ব্যস্ত রাখছেন। কিন্তু তাতেও মানুষের মাঝে কোনো পরিবর্তন লক্ষ করা যাচ্ছে না। অতীতের মতোই নিয়ম ভেঙ্গে যে যার মতোই চলা ফেরা করছেন।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধ এবং পথচারীদের যত্রতত্র রাস্তা পারাপার বন্ধে ফুটওভার ব্রিজের নিচে ব্যারিকেড দেয়া হয়েছে। কিন্তু ব্যারিকেডের পেরিয়ে জীবনের ঝুঁকি নিয়ে লাফ দিয়ে পার হচ্ছে নারী-শিশুসহ সব শ্রেণির মানুষ। বাধ্য হয়ে ট্রাফিক পুলিশ ব্যারিকেডের ওপর পোড়া মবিল লাগিয়ে দিচ্ছে প্রতিদিন। কিন্তু এরপরও পথচারীদের থামানো যাচ্ছে না। অনেকের শরীরে পোড়া মবিল লাগার পরও ফুটওভার ব্রিজ ব্যবহার করছেন না।

এ বিষয়ে মিরপুরে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট আব্দুর রহিম গণমাধ্যমে বলেন, মানুষকে ফুটওভার ব্রিজে উঠানোর কৌশল হিসেবে ব্যারিকেডে পোড়া মবিল দেয়া হয়। কিন্তু মানুষ প্রতিদিনই জীবনের ঝুঁকি নিয়ে ব্যারিকেডের ওপর দিয়েই পার হচ্ছে।

এর আগে ব্যারিকেডের ওপর তারকাটা দেয়া হয়েছিল জানিয়ে ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, কিন্তু সেগুলোও মানুষ উঠিয়ে ফেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Alamgir Ahmed ১০ ডিসেম্বর, ২০১৯, ৯:১৭ এএম says : 0
Those who violeted law punish them. But enforce the law without purshulity.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন