ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মেয়েদের ডিজিটাল শিক্ষা প্রদানে যৌথভাবে কাজ করবে রবি-টেন মিনিট স্কুল ও সেভ দ্য চিলড্রেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ৭:১৪ পিএম

শিক্ষায় প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মেয়ে শিক্ষার্থীদের শেখার প্রক্রিয়া উন্নয়ন ও মাধ্যমিকে ভর্তি নিশ্চিত করণের লক্ষ্যে একটি ত্রিপক্ষীয় স্ট্র্যাটেজিক পার্টনারশিপ চুক্তি স্বাক্ষর করেছে রবি টেন মিনিট স্কুল, রবি আজিয়াটা লিমিটেড এবং সেভ দ্য চিলড্রেন।

সম্প্রতি রাজধানীর গুলশানে সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি অফিসে রবি আজিয়াটা লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদ আলম, রবি টেন মিনিট স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এবং সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মার্ক টেইলর পিয়ের্স চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় তিন প্রতিষ্ঠানের প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিাত ছিলেন।

সেভ দ্য চিলড্রেনের ‘এম্পাওয়ারিং গার্লস থ্রু এডুকেশন (ইজিই)’ প্রকল্পের মাধ্যমে প্রকল্পের আওতাধীন বাংলাদেশের দুটি উপজেলার নির্ধারিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর মেয়ে শিক্ষার্থীদের বাংলা, ইংরেজী এবং গণিত বিষয়ের দক্ষতা বাড়ানো এবং প্রযুক্তির মাধ্যমে শিক্ষাকে জনপ্রিয় করে তোলাই এই ত্রিপক্ষীয় চুক্তির মূল লক্ষ্য।

মেয়ে শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা শেষে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হওয়ার ক্ষেত্রে বাঁধাসমূহ দূরীকরণ ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশ ‘এম্পাওয়ারিং গার্লস থ্রু এডুকেশন (ইজিই)’ প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পটি কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা এবং জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় ১২০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ এবং পঞ্চম শ্রেণির ৮ হাজার ৭৩৮ জন মেয়ে শিক্ষার্থীদের নিয়ে কাজ করবে।

মেয়ে শিক্ষার্থীরা ট্যাবলেট এর মাধ্যমে আকর্ষণীয় ই-কন্টেন্ট ব্যবহার করে বাংলা, ইংরেজি এবং গণিত বিষয়ে দক্ষতা অর্জন করতে পারবে। এই উদ্যোগটি মেয়ে শিক্ষার্থীদের মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তিতে উৎসাহিত করবে। একই সাথে প্রকল্পটি মেয়ে শিশুদের শিক্ষার গুরুত্ব এবং বাল্যবিবাহের কুফল সম্পর্কে বাবা-মা, কমিউনিটির সদস্যবৃন্দ, সরকারের সংশ্লিষ্ট সংস্থাসমূহ এবং নীতি নির্ধারকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেও কাজ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন