ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘মিস ইউনিভার্স’ হলেন আফ্রিকান কৃষ্ণসুন্দরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

চলতি বছরের ‘মিস ইউনিভার্স’ অর্থাৎ বিশ্বসুন্দরীর মুকুট জিতে নিলেন মিস দক্ষিণ আফ্রিকার কৃষ্ণসুন্দরী জোজিবিনি তুনজি। গত রোববার তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স ক্যাটরিনা গ্রে। আফ্রিকার তসলো শহরে বসবাস করেন ২৬ বছর বয়সী তুনজি।
মিস ইউনিভার্সের ৬৮তম আসরের মূল আসর বসেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আটলান্টা শহরে। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানারআপ মিস মেক্সিকো সোফিয়া আরাগন।
এবার প্রথমবারের মত এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন বাংলাদেশের শিরিন আক্তার শিলা। তবে প্রতিযোগিতার সেরা ২০ জনের তালিকায় যাওয়ার আগেই তিনি ছিটকে পড়েন।
মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজন করে ‘মিস ইউনিভার্স অর্গানাইজেশন’। এটি যুক্তরাষ্ট্রভিত্তিক একটি প্রতিষ্ঠান। ১৯৫২ সালে শুরু হয় মিস ইউনিভার্স প্রতিযোগিতা।
এরপর ১৯৯৮ সালে ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে মিস ইউনিভার্স, নিউইয়র্ক সিটিতে সংস্থার সদর দফতর স্থানান্তরিত করা হয়। মিস ইউনিভার্স অর্গেনাইজেশন কর্তৃপক্ষ ১৯৯৮ সালে মিস ইউনিভার্স, ইনকর্পোরেট থেকে মিস ইউনিভার্সে রূপান্তর করে। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মাসুম ১০ ডিসেম্বর, ২০১৯, ১০:১১ এএম says : 0
অভিনন্দন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন