ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

গাজীপুরে আরো ৫টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১০:০৪ পিএম

গাজীপুরের শ্রীপুরে অবৈধভাবে গড়ে ওঠা ৫টি ইটভাটাকে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। এসময় আদালত ওই ইটভাটাগুলোকে মোট ৮ লাখ টাকা জরিমানা করেছে এবং সেগুলো বন্ধের নির্দেশ দিয়েছে। গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান সোমবার বিকেলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম জানান, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত সোমবার শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের লতিফপুর এলাকায় অভিযান পরিচালনা করে। গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযানে অংশ নেয়। অভিযানকালে ওই এলাকার মেসার্স কেবিএম ব্রিক্স, মেসার্স এলবিএম ব্রিক্স-১ ও মেসার্স এলবিএম ব্রিক্স-২কে প্রতিটির মালিককে দুই লাখ টাকা করে ৬ লাখ টাকা এবং মেসার্স মদিনা ব্রিক্স ও মেসার্স এবিএম ব্রিক্সকে একলাখ টাকা করে দুই লাখ টাকাসহ সর্বমোট ৫টি ইটভাটাকে মোট ৮লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ফায়ার সার্ভিস কর্মীদের মাধ্যমে পানি দিয়ে ওই ইটভাটাগুলোর আগুন নিভিয়ে দেয় এবং ভাটাগুলোকে ভেঙ্গে দেওয়া হয়। আদালত ইটভাটাগুলো বন্ধেরও নির্দেশ দিয়েছে। পরিবেশগত ও অবস্থানগত ছাড়পত্র গ্রহণ ব্যাতিত অবৈধভাবে ইটভাটা প্রতিষ্ঠা করে তা পরিচালনা করে এবং পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর দূষিত ধূয়া ও বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি পরিবেশে নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় ওই ইটভাটাগুলোকে এ দন্ড দেওয়া হয়।

এসময় গাজীপুরের প‌রি‌বেশ অ‌ধিদপ্তরের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার এবং র‌্যাব-১ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরাসহ বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদাল‌তের বিচারক চৌধুরী মুস্তা‌ফিজুর রহমান ব‌লেন, উচ্চ আদাল‌তের নি‌র্দে‌শে অ‌বৈধ ৪টি ইটভাটা ভে‌ঙ্গে গু‌ড়ি‌য়ে দেওয়া হ‌য়ে‌ছে। অ‌বৈধ ইটভাটাগুলোর বি‌রুদ্ধে এধর‌ণের অ‌ভিযান অব্যহত থাক‌বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন