শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের পাকিস্তান সফর সিদ্ধান্ত দু’এক দিনেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আইসিসির ভবিষ্য ট্যুর পরিকল্পনা অনুযায়ী, বাংলাদেশ দলের আগামী বছরের জানুয়ারীতে পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছেন, বাংলাদেশ সরকারের সবুজ সংঙ্কেত পেলে দু’একদিনের মধ্যেই চুড়ান্ত হবে পাকিস্তান সফরের প্রস্তুতি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পরশু বিসিবিকে দিবারাত্রির টেস্টের প্রস্তাব দিয়েছে। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘দিবারাত্রি টেস্টের আগে আমরা নিরাপত্তা ইস্যুতে সরকারের সবুজ সঙ্কেতের জন্য অপেক্ষা করছি। আমরা আশাবাদী আর দু’এক দিনের মধ্যেই এই সফরের জন্য নিরাপত্তা বিষয়ক চুড়ান্ত প্রতিবেদন পাওয়া যাবে। তারপরই সিদ্ধান্ত হবে আমরা পাকিস্তানে যাবো কি যাবো না।’

অন্তত পাকিস্তান সফরের ব্যাপারে বিসিবির নেতিবাচক কোন চিন্তা আপাতত নেই। গতকাল সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সি উন্মোচন অনুষ্ঠানে বিসিবির মুখপত্র জালাল ইউনুসও জানান নিজেদের বর্তমান অবস্থান, ‘আমরা এখনো কোন সিদ্ধান্ত নেইনি। প্রথমত কথা হচ্ছে পাকিস্তানে সিরিজ হওয়ার কথা আমরা আগে থেকেই জানি। এর আগে জুনিয়র দল গিয়েছে, মেয়েরা খেলে এসেছে। নিরাপত্তার দিক থেকে এই মুহূর্তে আমাদের অভিযোগ নেই।’

বাংলাদেশে অনুষ্ঠিত বিপিএল শেষ হবে জানুয়ারির ১৭ তারিখে। তাই গোলাপি বলে প্রস্তুতির সময়ও খুবই কম থাকবে। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দল তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা। যা মুরু হবে জানুয়ারির ২৩ তারিখে ও শেষ হবে ফেব্রুয়ারির ২০ তারিখে। বাংলাদেশ দল সম্প্রতি ভারতের বিপক্ষে দিবারাত্রির টেস্টে নিজেদের অভিষেক করেছে। সেখানে ভরাডুবির পর প্রস্তুতি ছাড়া টেস্ট খেলতে কয়েকবার ভাবতে হবে বিসিবিকে।

অন্যদিকে পাকিস্তান গত আট বছর যাবত দিবারাত্রির টেস্টে অভ্যস্ত। দেশটি তাদের প্রথম শ্রেণির ক্রিকেটে কায়েদ-এ-আযম ট্রফিতে ২০১১ সাল থেকেই খেলে আসছে এই ধাঁচে। তাদের টেস্ট দলও চারটি দিবারাত্রির ম্যাচ খেলেছে ইতিমধ্যেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন