বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিরাজদিখানে ৫টি ইটভাটা উচ্ছেদ

২০ লাখ টাকা জরিমানা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:২১ এএম

মুন্সীগঞ্জের সিরাজদিখানে পাঁচটি ইটভাটা উচ্ছেদ ও ২০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত বালুচর ইউনিয়নের মোল্লা কান্দি গ্রাম, বাসাইল ইউনিয়নের উত্তর গুয়াখোলা গ্রাম এবং লতব্দি ইউনিয়নে অবৈধ ইটভাটাগুলোতে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় মেসার্স মোল্লা ব্রিকসকে ৮ লাখ টাকা, মেসার্স আকাশ ব্রিকসকে ৫ লাখ টাকা, মেসার্স কেবিসি ব্রিকসকে ২ লাখ টাকা ও মেসার্স মায়ের দোয়া ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতর থেকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, এসব ভাটাগুলো সনাতন পদ্ধতিতে ইট তৈরির মাধ্যমে মারাত্মকভাবে পরিবেশ দূষণ ও বৈধ কাগজপত্র ছাড়াই কার্যক্রম পরিচালনা করে আসছিল। মামা ভাগিনা ইটভাটাকে ভেকু দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে এবং বাকিগুলো জরিমানাসহ পানি ছিটিয়ে ইট, কাঁচামালসহ সব নষ্ট করে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. নয়ন মিয়া।

পরিবেশ অধিদফতর তথ্যমতে, মোট ৭৮টি ইটভাটা রয়েছে এ জেলায়। এর মধ্যে ৬৯টি ইটভাটা সিরাজদিখান উপজেলায়, ৫টি গজারিয়া এবং ২টি করে শ্রীনগর ও লৌহজং উপজেলায়। জেলার ৩২টি ভাটা বৈধ বাকিদের ছাড়পত্র নেই। আজ ৫টি ভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে বাকিদের উচ্ছেদ করা হবে বলে পরিবেশ অধিদফতর সূত্রে জানা গেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন