ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

একক কোনো প্রতিষ্ঠানের পক্ষে দুর্নীতি রোধ সম্ভব নয়

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসে দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:২১ এএম

সমন্বিত উদ্যোগ ব্যতিত দুর্নীতি নিয়ন্ত্রণ, প্রতিরোধ ও দমন সম্ভব নয়। সরকার কিংবা একক কোনো প্রতিষ্ঠানের পক্ষেও দুর্নীতি দূর করা অসম্ভব। এ মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। গতকাল সোমবার সকালে ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দুদক চেয়ারম্যান আরো বলেনÑ ঘুষখোর, মজুদদার, দুর্নীতিবাজরা দেশ-বিদেশে যেখানেই থাকুক না কেন, অবৈধ টাকা ভোগ করে সুখে থাকতে দেয়া হবে না। দুর্নীতির বিরুদ্ধে চলমান যুদ্ধে জয়ের বিকল্প নেই। এ লড়াই সবাইকে এগিয়ে নিতে হবে। দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যেতে হবে।
তিনি বলেন, সবাই মিলে একসঙ্গে কাজ করে দুর্নীতি কমাতে হবে। সবাইকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী প্রজন্মের জন্য দুর্নীতি মুক্ত সমাজ গড়তে হবে। জনগণের সম্পদ লুট করে সুখে থাকতে পারবে না কেউই। কাউকেই লুণ্ঠিত সম্পদ শান্তিতে ভোগ করতে দেয়া হবে না। সাম্প্রতিক সময়ে দুদকের অর্জন তুলে ধরে ইকবাল মাহমুদ বলেন, শিশুদের দুর্নীতিমুক্ত দেশ দেয়ার জন্য কাজ করছে দুদক। ঘুষ দুর্নীতিমুক্ত সরকারি সেবা নিশ্চিত করাই দুদকের লক্ষ্য। দেশে দুর্নীতি থাকবে না। দুর্নীতি প্রতিরোধের জন্য প্রয়োজন নতুন প্রজন্মের আন্তরিকতা।
এর আগে সকাল সাড়ে ৯টায় দুদক চেয়ারম্যান সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয় প্রাঙ্গণে দুর্নীতি দমন কমিশনের পতাকা, জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস’র উদ্বোধন করেন। সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে দুদক। এতে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। দিবসটি উপলক্ষে দুদক মিডিয়া সেন্টারে চলছে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন