বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় সোয়েটার কারখানায় সিলিন্ডার বিস্ফোরনে দেয়াল ধসে নিহত ১, আহত ২

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১১:১৭ এএম

আশুলিয়ার একটি সোয়েটার কারখানার গ্যাস হিটার মেশিন বিস্ফোরণের পর দেয়াল চাপা পড়ে পথচারী রিমা খাতুন নামে এক নারী শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুইজন।
মঙ্গলবার সকালে আশুলিয়ার খেজুরবাগান গৌরিপুরে ন্যাচারাল সোয়েটার ভিলেজ লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রিমা খাতুন (২০) কুড়িগ্রামের চিলমারী থানার খরখরিয়ার ঝাকোয়াপাড়ার গ্রামের বাসিন্ধা। বর্তমানে আশুলিয়ার মুরাদ অ্যাপেয়ারেলস লিমিটেড নামে কারখানা অপারেটর হিসিবে চাকরি করতো।
আশুলিয়া ডিইপজেড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, বাইরের সিএনজি পাম্প থেকে দুইটি মিনি ট্রাকে বসানো সিলিন্ডার যোগে গ্যাস নিয়ে কারখানাটির গ্যাস হিটার মেশিনের মাধ্যমে স্থানান্তর করার সময় পাইপ ফেটে বিস্ফোরিত হয়। এতে উড়ে যায় টিনসেটের চাল ও পাশে থাকা দেয়াল। এসময় ধ্বসে পড়া দেয়ালে পথচারী নারী শ্রমিক রিমা খাতুন ঘটনাস্থলে নিহত হয়। আহত হয় জলিল, মাহফুজা, নামের আরো দুই জন। তাদের সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তিনি আরও বলেন, মুলত বাইরের সিএনজি পাম্প থেকে সিলিন্ডারের মাধ্যমে গ্যাস নিয়ে কারখানার গ্যাস রিফাইন মেশিনের মাধ্যমে গ্যাস স্থানান্তর করার কতটুকু বৈধতা আছে খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কারখানার কাজগপত্র যাচাই করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন