ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ৬:৩১ পিএম

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাথে নিয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করতে চায় বিএনপি। স্বাধীনতার মহান ঘোষক, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, আধুনিক বাংলাদেশের রূপকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের সহধর্মীনি হিসেবে এটি তার অধিকার। নিষ্ঠুরতা ও প্রতিহিংসার শিকার হয়ে প্রায় দু’বছর যাবৎ কারাবন্দী বেগম জিয়ার জামিন লাভের অধিকার মৌলিক মানবাধিকার ও সাংবিধানিক অধিকার। তিনি ৭৩ বছর বয়সী একজন বয়োবৃদ্ধা নারী, তিনি গুরুতর অসুস্থ এবং তিনি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। তার জামিনের ব্যাপারে আগামী ১২ ডিসেম্বর আর কোন টালবাহানা করা হলে বিএনপির নেতাকর্মীরা রাজপথের দখল নিয়ে বিজয় দিবসের পূর্বেই আর একটি বিজয় ছিনিয়ে আনবে। কঠোর আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে প্রতিটি নেতাকর্মী সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য প্রস্তত।
মঙ্গলবার খুলনায় অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ থেকে বিএনপির নেতৃবৃন্দ এ ঘোষণা দিয়েছেন। ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস এবং নিষ্ঠুরতা ও প্রতিহিংসার শিকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলের মহানগর ও জেলা শাখা যৌথভাবে এক কর্মসূচি পালন করে।
বিকেল সাড়ে ৩ টায় নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা, মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, মোল্লা খায়রুল ইসলাম, মোল্লা মোশারফ হোসেন মফিজ, এ্যাড. তছলিমা খাতুন ছন্দা, মাহবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল, শরিফুল ইসলাম বাবু ও জাবির আলী। সভা পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ ও ওহেদুজ্জামান রানা। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল মান্নান।
সমাবেশ শুরুর আগেই নগরীর বিভিন্ন থানা, ওয়ার্ড এবং জেলার বিভিন্ন উপজেলা থেকে খন্ড খন্ড মিছিল সমাবেশস্থলে হাজির হয়। এছাড়া ছাত্রদল ও যুবদলের একাধিক মিছিল যোগ দেয়। সমাবেশস্থলে প্রবেশের দুই পাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন