বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে বিএনপির বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে মহানগরের থানায় থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মহানগর দক্ষিণের শাহবাগ, রমনা, মতিঝিল ও পল্টন থানা বিএনপি’র উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল চলাকালে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ অর্তিকিত হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ নেতাকর্মীদেরকে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে কয়েক ঘন্টা অবরুদ্ধ করে রাখে। মিছিলের প্রস্তুকালে ৩/৪জনকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। কামরাঙ্গীরচর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল থানা বিএনপি সভাপতি হাজী মোঃ মনির হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে ঝাউচর বেড়ীবাঁধ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদরাসা মোড় হয়ে রনি মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। কদমতলী থানার বিক্ষোভ মিছিল দক্ষিণ বিএনপির সহ-সভাপতি, কদমতলী থানার সংগ্রামী সভাপতি হাজী মীর হোসেন মীরু নেতৃত্বে অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি জুরাইন রেল গেইট থেকে খন্দকার রোড মুন্সিবাড়ী এসে শেষ হয়।

শ্যামপুর ও দকমতলী থানার বিএনপির উদোগে একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তারভীর আহমেদ রবিনের নেতৃত্বে পোস্তগোলা ব্রিজ থেকে শুরু হয়ে প্রধান সড়ক পদক্ষিণ করে ধেলাইপাড় গীত সংঙ্গীত সিনেমা হলের সামনে গিয়ে শেষ হয়। সূত্রাপুর ও ওয়ারী থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল ওয়ারী থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মুক্তো ও সূত্রাপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আজিজুল উসলাম আজিজের নেতৃত্বে নবাবপুর ডিসেন্ট বেকারীর সামনে থেকে শুরু হয়ে নবাপুর স্কুলের সামনে গিয়ে শেষ হয়। নিউমার্কেট বিএনপি’র মিছিল থানা বিএনপি’র সভাপতি এড. মকবুল হোসেন সরদার ও সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারীর নেতৃত্বে এ্যালিফেন্ট রোড থেকে শুরু হয়ে সায়েন্স ল্যাবরেটরী মোড়ে গিয়ে শেষ হয়। খিলগাঁও থানার বিএনপির মিছিল দক্ষিণ বিএনপি সহ-সভপতি ইউনুস মৃধা ও যুগ্ম সাধারণ সম্পাদক এড. ফারুকুল ইসলামের নেতৃত্বে খিলগাঁও চৌরাস্তা থেকে শুরু হয়ে খিলগাঁও রেলগেইট গিয়ে শেষ হয়। বংশাল বিএনপির একটি মিছিল সাধারণ সম্পাদক মামুন আহমেদের নেতৃত্বে নবাবপুর রোড আলু বাজার থেকে শুরু হয়ে নবাবপুর রোডে গিয়ে শেষ হয়। গেন্ডারিয়া থানা বিএনপির বিক্ষোভ মিছিল দিননাথ সেন রোড সাধনা গলি থেকে শুরু হয়ে গেন্ডারিয় ফায়ার সার্ভিস রোডে গিয়ে শেষ হয়। এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির লালবাগ, চকবাজার, শাহজাহানপুর, মুগদা, কলাবাগান, ধানমন্ডি, হাজারীবাগ, সবুজবাগ, থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে।

ঢাকা মহানগর উত্তরে থানাগুলোর মধ্যে বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল গুলশান-বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়। মিরপুর থানার মিছিল আজমল হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে ১০নম্বর মিরপুরে শেষ হয়। রামপুরা বিএনপির বিক্ষোভ মিছিল আবুল হোটেলের সামনে থেকে শুরু হয়ে রামপুরা বাজারে গিয়ে শেষ হয়। কাফরুল থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল রোকেয়া স্মরণীর স্বপ্ন কনজুমার থেকে শুরু করে মনিপুর উচ্চ বিদ্যালয় শেওড়াপাড়া শাখার সামনে গিয়ে শেষ হয়। বনানী থানা বিএনপির মিছিল সরকারি তিতুমীর কলেজ এর সামনে থেকে শুরু করতে গেলে পুলিশের বাধায় মিছিলটি পÐ হয়ে যায়। এছাড়া পল্লবী, রূপনগর, ক্ষিলক্ষেত, উত্তরখান, তুরাগ, বিমানবন্দর, দক্ষিণখান, গুলশান, ভাটারা, আদাবর, মোহাম্মদপুর থানা বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

রাজশাহী : রাজশাহী মহানগর ও জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের আয়োজনে মালোপাড়া দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ ও সদস্য সহিদুন্নাহার কাজি হেনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।
প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, এই সরকার পৃথিবীর সব থেকে বেশি স্বৈরাচারী। বতর্মান সরকারের এই কয়েক বছরে বাংলাদেশের অর্থনৈতিক ও অন্যান্য দিক উন্নয়ন না হলেও খুন, ধর্ষন, মিথ্যা মামলা, বিচারবহির্ভূত হত্যা ও দুর্নীতিতে অনেক উন্নয়ন হয়েছে।

এছাড়াও অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর মুক্তিযোদ্ধা দলের সভাপতি নজরুল ইসলাম খোকা, জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন আলী, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র সদস্য শেখ মকবুল হোসেন, প্রমুখ।

ময়মনসিংহ : আগামী ১২ডিসেম্বর বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে একদফা সরকার পতনে বৃহত্তর আন্দোলনের ডাক আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নবগঠিত ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা: মাহাবুবুর রহমান লিটন। এ সময় মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম। এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, ফারজানা রহমান হুসনা, অ্যাড.এম.এ হান্নান খান, কায়কোবাদ মামুন, শামীম আজাদ, একেএম মাহাবুবুল আলম, লিটন আকন্দ, জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আখতারুল আলম ফারুক, প্রমূখ।

বগুড়া : খালেদা জিয়ার মুক্তির দাবিতে বগুড়া জেলা বিএনপি অফিসের সামনের রাস্তায় অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক ফজলুল বারী তালুকদার বেলাল। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র নেতা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু,রেজাউল করিম বাদশা,আলী আজগর তালুকদার হেণা, এম আর ইসলাম স্বাধীন, লাভলী রহমান, মাহবুবুর রহমান বকুল প্রমুখ।
নীলফামারী : নীলফামারী বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব জহুরুল আলম, সদর উপজেলার বিএনপিসাধারণ সম্পাদক এ্যাড.কাজী আক্তারুজ্জামন জুয়েল, পৌর বিএনপির সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. মাসুদ চেীধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোর্শেদ আজম, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সদস্য আব্দুস সালাম বাবলা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মারুফ পারভেজ প্রিন্স প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন