ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘মহাখালী থেকে বাস টার্মিনাল সরাতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:২০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মহাখালী থেকে সরিয়ে নিতে হবে বাস টার্মিনাল। কোনো অবস্থাতেই ঢাকার ভেতরে আন্তজেলা বাস চলাচল করবে না। গতকাল মঙ্গলবার রাজধানীর মহাখালী বাস টার্মিনালে বাস মালিক শ্রমিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, রাজধানীর ভেতরে নগর পরিবহণ বাস ছাড়া বাইরের আন্তজেলা বাস চলতে পারে না। এতে প্রধান সড়কে যানজট তৈরি হয়। আমার কাছে নগরবাসী প্রায়ই অভিযোগ করেন। এখান থেকে বাস টার্মিনাল সরিয়ে নিতে হবে। এছাড়া মূল সড়কের যত্রতত্রে বাস দাঁড় করে যাত্রি উঠা-নামা করা হয়। এতে আরও যানজট তৈরি হয়। আমি বাস মালিকদের বলব, আপনারা এমনটা করবেন না। নতুন বাস টার্মিনাল নির্মাণে সিটি কর্পোরেশন সহায়তা করবে জানিয়ে মেয়র বলেন, ১৯৮৪ সালে মহাখালীতে এই বাস টার্মিনাল স্থাপন করা হয়। শহরের মাঝে এমন টার্মিনাল স্থাপনের সিদ্ধান্ত ভুল ছিল। সেসময়ের নীতিনির্ধারকরা দূরদর্শীতার অভাবে ভুল করেছেন। সিটি কর্পোরেশন থেকে বাস টার্মিনাল নির্মাণে নতুন জায়গার সন্ধান করা হবে। আপনারাও খুঁজুন। কোথাও পেলে আমাকে জানাবেন। আমি আপনাদের সঙ্গে যাব।
মতবিনিময় সভায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, সড়কে শৃঙ্খলা আনার জন্য শুধু আমাদের দায়ী করা হয়, দোষী করা হয়। অথচ দিনের পর দিন অবহেলিত হয়ে আসছে এই খাত। সরকার কখনও চালক তৈরিতে কাজ করেনি, যেভাবে গার্মেন্টস বা ট্যানারির মতো অন্য খাতে করেছে। স¤প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চালক তৈরির জন্য একটি প্রকল্পের অনুমোদন দিয়েছেন। যা একনেকে পাসের অপেক্ষায় আছে। এছাড়া আমাদের নতুন জায়গা দিলে আমরা চলে যাব। আমাদেরও সুযোগ সুবিধা দিতে হবে।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মহাখালী বাস টার্মিনাল বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম। এছাড়াও ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন