ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

নিয়মরক্ষার ম্যাচে বার্সার জয়, ইন্টারের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ৯:২৯ এএম

আগেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করায় বার্সেলোনার জন্য ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। অন্যদিকে, শেষ ষোলোয় উঠতে ইন্টার মিলানের সামনে জয়ের বিকল্প ছিল না। দুই পক্ষের এমন ভিন্ন পরিস্থিতির প্রভাব তাদের দল গঠনেও চোখে পড়ে।
সান সিরোয় মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। কার্লেস পেরেসের গোলে স্প্যানিশ চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর বিরতির আগে সমতা টেনেছিলেন রোমেলু লুকাকু। ইন্টারের হারের সুযোগ কাজে লাগিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে বরুসিয়া ডর্টমুন্ড। একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে স্লাভিয়া প্রাহাকে একই ব্যবধানে হারিয়েছে জার্মানির ক্লাবটি।
মেসি-সুয়ারেসের অনুপস্থিতিতে বার্সেলোনার আক্রমণভাগকে শুরুতে ধুঁকতে দেখা যায়। মাঝমাঠেও ছিল না নিয়ন্ত্রণ। সেই সুযোগে চাপ বাড়ায় স্বাগতিকরা। অষ্টাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু ক্রিস্তিয়ানো বিরাগির জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন বার্সেলোনার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক নেতো।
অনেকটা খেলার ধারার বিপরীতে ২৩তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। অঁতোয়ান গ্রিজমানের পাস ডি-বক্সে পেয়ে টোকা দিয়ে বাড়ান পাশে থাকা কার্লেস পেরেসকে। প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে বল জালে জড়ান মূলত কাতালান ক্লাবটির ‘বি’ দলে খেলা এই স্প্যানিশ ফরোয়ার্ড। ৩৬তম মিনিটে সতীর্থের উঁচু করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শট নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস। ডানদিকে ঝাঁপিয়ে জাল অক্ষত রাখেন নেতো। ৪৪তম মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় ইন্টার। মার্তিনেসের থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নিচু জোরালো শট নেন লুকাকু। একজনের পায়ে লেগে দিক পাল্টে বল ঠিকানা খুঁজে নেয়।
৬১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের। গোলরক্ষককে একা পেয়ে তার গায়ে বল মেরে বসেন লুকাকু। একের পর এক আক্রমণ করতে থাকে ইন্টার। মার্তিনেস ও লুকাকু একবার করে জালে বল পাঠালেও তা অফসাইডে কাটা পড়ে।
৮৫তম মিনিটে পেরেসকে বসিয়ে ফাতিকে নামান ভালভেরদে। পরের মিনিটেই দলকে কাঙ্ক্ষিত গোল পাইয়ে দেন ১৭ বছর বয়সী ফাতি। সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে বল লক্ষ্যে পাঠান তিনি।
ছয় ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল বার্সেলোনা। গ্রুপ রানার্সআপ হওয়া ডর্টমুন্ডের পয়েন্ট ১০। ৭ পয়েন্ট নিয়ে বিদায় নিল ইন্টার।
সালসবুর্কের মাঠে ২-০ গোলে জিতে ‘ই’ গ্রুপের সেরা হয়ে নকআউট পর্বে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। এই গ্রুপের আরেক ম্যাচে হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় উঠেছে নাপোলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন