বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিউজার্সিতে হামলা, পুলিশসহ নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১০:২১ এএম

যুক্তরাষ্ট্রের নিউজার্সির জার্সি সিটিতে ভয়াবহ বন্দুকযুদ্ধে এক পুলিশ অফিসারসহ অন্তত ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো দুইজন পুলিশ অফিসার আহত হয়েছে।

তবে এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে মনে করছে না কর্তৃপক্ষ। পুলিশের গুলিতে অন্তত দুজন হামলাকারী নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সময় দুপুর ১২টার পর বন্দুকধারীরা একটি সুপারমার্কেটে আশ্রয় নিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর গুলি চালায়। তারা মূলত একটি দোকানের ভেতর থেকে বন্দুকধারীরা গুলি চালায়।

এই ঘটনার পেছনের কারণ সম্পর্কে এখনো নিশ্চিতভাবে কিছু জানায়নি পুলিশ।

নিহত পুলিশ অফিসার জোসেফ সিলস নিউ জার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সাথে জড়িত ছিলেন বলে জানিয়েছেন জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি। সন্দেহভাজন হামলাকারীদের দিকে অগ্রসর হলে পুলিশ অফিসার জোসেফ সিলস মারা যান বলে ধারণা করা হচ্ছে।

দুই হামলাকারী একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে সরে গিয়ে একটি সুপারমার্কেটে আশ্রয় নেয় এবং পুলিশের দিকে গুলি চালানো অব্যাহত রাখে।

গোলাগুলির খবর পেয়ে সোয়াটসহ বিশেষ নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা ঐ এলাকাটি ঘিরে ফেলে।

হামলাকারীদের সাথে গোলাগুলিতে দোকানের ভেতরে অন্তত পাঁচজন নিহত হয়।

পুলিশ জানিয়েছে দুই হামলাকারীসহ দোকানের ভেতরে থাকা তিনজন হামলায় নিহত হয়ে থাকতে পারে। নিহতদের মধ্যে দু'জন সন্দেহভাজন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে হামলাকারীরা 'ভারী অস্ত্রশস্ত্র' বহন করছিল এবং বন্দুকযুদ্ধের সময় তারা পুলিশের দিকে 'শত শত রাউন্ড' গুলি ছোঁড়ে।

দোকানের ভেতরে থাকা গোলাগুলিতে আহত একজনকে চিকিতসা দেয়া হচ্ছে এবং হামলাকারীদের ব্যবহার করা গাড়িটি বোমা বিশেষজ্ঞ দল তদন্ত করছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন