ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লন্ডনের ম্যাপে ১২৭ কিলোমিটার লম্বা বল্গাহরিণ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম

লন্ডনের মানচিত্রে দেখা গেল ১২৭ কিলোমিটারের বল্গাহরিণ! তবে আকাশ থেকে দেখা যাবে না এটি। এই হরিণ দেখা যাবে শুধুমাত্র ইন্টারনেটে গুগল ম্যাপে।

একান্ন বছর বয়সী অ্যান্টনি হোয়েট একজন শখের সাইক্লিস্ট। তার পরিকল্পনা ছিল লন্ডনের বুকে এঁকে দেবেন একটা বল্গাহরিণ। তাই তিনি তার ফিটনেস ট্র্যাকার অন করে সাইকেল নিয়ে অতিক্রম করলেন ৭৯ মাইল (প্রায় ১২৭কিলোমিটার)। আর ট্র্যাকার অন থাকার জন্য তার সমগ্র যাত্রাপথটা গুগল ম্যাপে রেকর্ড হয়ে যায়। ফলে সেই যাত্রাপথ গুগল ম্যাপে এঁকে ফেলেছে একটি বল্গাহরিণ।

পশ্চিম লন্ডনের হ্যামার্সস্মিথ থেকে ইউস্টন পর্যন্ত দূরত্ব ৫.৩ মাইল (৮.৫ কিলোমিটার)। সংবাদপত্র সূত্রে জানা গেছে, অ্যান্টনি এই সাড়ে আট কিলোমিটার রাস্তা ঘুরে ঘুরে অতিক্রম করেছেন। যাতে একটি হরিণের অবয়ব তৈরি করতে পারেন। তাই তার ১২৭ কিলোমিটার রাস্তা পার করতে লেগেছে প্রায় নয় ঘণ্টা।

পেশায় প্রোডাক্ট ডিজাইনার অ্যান্টনি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি এই পরিকল্পনা করছিলেন। দীর্ঘ সময় ধরে ম্যাপের দিকে তাকিয়ে থেকে ভেবেছেন, কোন রাস্তায় যাবেন। শেষ পর্যন্ত সাইকেল নিয়ে নেমেই পড়েন বল্গাহরিণ আঁকতে। এঁকেও ফেললেন।

এটাই তার প্রথম ‘সাইকেল শিল্প’ নয়। ২০১৭ সালে তিনি লন্ডনের বুকে প্রথম স্নোম্যান এঁকেছিলেন এভাবেই। সেই বছরই তিনি বার্মিংহামে এঁকেছিলেন সান্তা ক্লজ। সান্তা ক্লজ আঁকতে তার প্রায় ১০ ঘণ্টা সময় লেগেছিল। সূত্র: ডেইলি মেইল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন