শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুসলমানদের দেশছাড়া করার চক্রান্তে লিপ্ত ভারত পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ভারতে নাগরিকত্ব বিল পাশের নামে মুসলমানদের নাগরিক অধিকার কেঁড়ে নিয়ে দেশ ছাড়া করার চক্রান্ত করছে দেশটির সরকার। তিনি এই বিলের তীব্র সমালোচনা করে বলেন, এতে ভারতে ক্ষমতাসীন চরম হিন্দুত্ববাদী বিজেপি সরকারের মুসলিম বিদ্বেষেরই নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে।

এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ভারতের প্রধানমন্ত্রী নাগরিকদের মধ্যে বিভাজন করেছেন ধর্মের ভিত্তিতে। ভারতে মুসলমানদের নাম নিশানা মুছে ফেলার অংশ হিসেবে তাঁদের ঐতিহাসিক স্থাপনা ও স্থানের নাম পরিবর্তন করা হচ্ছে। তিনি বলেন, ভারতে যুগের পর যুগ ধরে মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘুদের ওপর নির্যাতন চলে আসছে। তিনি অবিলম্বে ভারতে মুসলিম নির্যাতন নিপীড়ন বন্ধের জোর দাবি জানান।

খেলাফত মজলিস
এদিকে, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ভারতে পাশ হওয়া নতুন নাগরিকত্ব আইন সেদেশের ক্ষমতাসীন বিজেপি সরকারের মুসলিম বিদ্বেষেরই নগ্ন বহিঃপ্রকাশ। এ আইনের মাধ্যমে ভারতীর মুসলমানদের রাষ্ট্রহীন করার ষড়যন্ত্র করা হয়েছে। বিশেষকরে আসামে এনআরসিতে বাদ পরা হিন্দুদের নাগরিকত্ব দিয়ে মুসলমানদের নারিকত্বহীন করা ঘৃণ্য পদক্ষেপ হচ্ছে ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন। কোন সভ্য দেশ এ রকম সাম্প্রদায়িক আইন করতে পারে না। গতকাল রাতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে তিনি এ কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ismail hossain ১২ ডিসেম্বর, ২০১৯, ৮:২৩ এএম says : 0
বিজিরা মনে করেছে মুসলমানদের কেহ নাই।তারা জানেনা মুসলমানদের এক আল্লাহ আছে।বেশি দুরে নয়। অতি সত্যর তাদেরকে আমার আল্লাহ দংশ করে দিবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন