বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিজিএমইএ ও ইউনিলিভার চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 দেশের ১০ লাখেরও বেশি পোশাকশ্রমিকের উন্নয়নে বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) মধ্যে চুক্তি সই হয়েছে। আগামী তিন বছর এক সঙ্গে কাজ করার জন্য ইউনিলিভার বাংলাদেশের পক্ষ থেকে চুক্তিতে সই করেন প্রতিষ্ঠানটির সিইও ও ম্যানেজিং ডিরেক্টর কেদার লেলে এবং বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক।
গতকাল বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম শক্তি পোশাকশিল্প এ দেশের মোট দেশজ উৎপাদনে (জিডিপি) বিশাল অবদান রাখে, যা সর্বমোট জিডিপির ১১ শতাংশ। বর্তমানে পোশাকশিল্পে ৪৪ লাখ কর্মীনিয়োজিত আছেন, যার ৬০ দশমিক ৮ শতাংশই নারীকর্মী। তাই বাংলাদেশের অর্থনেতিক চিত্র অনেকটাই নির্ভর করে এ শিল্পের অগ্রগতী ও উন্নয়নের ওপর।
চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে গত সোমবার ইউনিলিভার ও বিজিএমইএ যৌথভাবে একটি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জিএমইএ’র সভাপতি ড. রুবানা হক, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ও নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়ে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন