রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদের কেনাকাটায় ধুম

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পবিত্র রমজান মাসের শুরু থেকে বাজারে বাড়তি বেচাকেনা শুরু হলেও হলেও ১৫ রোজার পর থেকে শুরু হয়েছে ঈদের কেনাকেটা। আর গতকাল (শুক্রবার) ছুটির দিনে বাজারগুলোতে ছিল উপচেপড়া ভিড়। ঈদের কেনাকাটার ধুমে মার্কেটগুলোতে পা ফেলার দায়। ঈদের আর মাত্র কয়েকদিন বাকি। ঘোষিত হয়েছে ঈদের সরকারি ছুটিও।
শুক্রবার সকাল থেকেই ছিল কাটফাটা রোদ, আকাশে মেঘ, আবার বৃষ্টি। জুমার নামাজের পর বৃষ্টি হয়। রাজধানীতে পুরো সপ্তাহে যারা কাজের চাপ ও নানাবিধ ব্যস্ততায় ঈদের বাজার করতে পারেননি, তারা এদিন রোদ-বৃষ্টি উপেক্ষা করেই বিভিন্ন মার্কেট ঘুরে পছন্দসই পোশাকসহ কেনাকাটা করতে আসেন। তাই সকাল থেকেই ভিড় দেখা যায় রাজধানীর মার্কেটগুলোতে।
নিউমার্কেট, চাঁদনী, গাউছিয়া, নূরজাহান সুপার মার্কেট, ধানমন্ডি হকার্স মার্কেট, আজিজ সুপার মার্কেটে চলে ঈদের জমজমাট কেনাকাটা। অনেকেই এসেছিলেন পরিবারসহ। তবে কেনাকাটায় নারীদের উপস্থিতিই বেশি। প্রচ- ভিড়ের মাঝে কথা বলার সময় নেই ক্রেতা-বিক্রেতাদের।
ভিড়ের মাঝে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, এখন যারা দোকানে আসছেন, তারা সবাই নানার রঙের পছন্দসই পোশাক কিনছেন।
নিউমার্কেট গিয়ে দেখা যায় ক্রেতাদের ঢল। ভেতরে প্রবেশ করতেই দেখা গেল, দোকানগুলোতে চলছে কেনাকাটা।
অফিসের ফাঁকে ছুটির দিনে সপরিবারে বাজারে আসা ব্যাংকার সেলিম হোসেন বলেন, অফিসিয়াল কাজের চাপে অন্যদিন আসার সুযোগ থাকে না। অন্যদিকে সন্তানের কোচিং। তাই আজকে সুযোগ পেয়ে চলে আসলাম। সামনে হয়তো ভিড় আরো বাড়বে। তাই ঈদের কেনাকাটা করতে এলাম।  
বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবার ঈদে জর্জেট কাপড়ের পোশাক চলছে বেশি। সুতি, অ্যাব্রয়ডারি করা কাপড়, টিস্যু ও সুতার কারুকাজ করা কাপড়গুলোও চলছে বেশ। নেটের সঙ্গে সুতির ওপর অ্যামব্রয়ডারি কাজ করা অরগ্যান্ডি, জয়পুরী ও চিকেন কাপড়ের কাটতিও বেশ ভালো।
রাজধানীর ঐতিহ্যবাহী মার্কেট নিউমার্কেট এলাকার দোকানগুলোতে সকাল ১০টা থেকে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।
অনেকেই বিকেলের সম্ভাব্য ভিড় এড়াতে সকাল-সকাল কেনাকাটা করতে এসেছেন। কিন্তু সকালেও ক্রেতাদের একই বিড়ম্বনায় পড়তে হচ্ছে। নির্দিষ্ট উৎসব ছাড়াও নিউমার্কেট এলাকার দোকানগুলোতে সবশ্রেণির ক্রেতাদের ভিড় সবসময় থাকে। সাধ্যের মধ্যে নিত্যপ্রয়োজনীয় সব পণ্য এখানে সহজেই পাওয়া যায়।  
পুরো নিউমার্কেট ও গাউছিয়ায় সাজানো দোকানের পাশাপাশি ফুটপাতে  ছড়িয়ে ছিটিয়ে রয়েছে হাজারো দোকান। সবখানেই ক্রেতাদের ভিড় দেখা গেছে। মার্কেটে ক্রেতাদের উপস্থিতি দেখে বিক্রেতাদের মুখে ফুটেছে অবিরাম! নিউমার্কেট গাউছিয়া ও চাঁদনীচকে মেয়েদের থ্রি-পিস, শাড়ি, থান কাপড়ের দোকান, শিশুদের বাহারি রঙ ও ডিজাইনের পোশাক, জুয়েলারি, কসমেটিসক, ব্যাগ, স্যান্ডেল, জুতাসহ নিত্যপ্রয়োজনী অনেক পণ্য পাওয়া যায়।
ঈদের আর বেশি দিন বাকি না থাকায় কসমেটিকস ও জুয়েলারি পণ্যের দোকানে নারী ক্রেতার ভিড় বেশি দেখা যাচ্ছে। মার্কেটে সবচেয়ে বেশি ব্যস্ত সময় পার করছেন শিশু পণ্য বিক্রেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন