বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএসএমএমইউতে সর্বাধুনিক ক্যাথল্যাবের উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৫:৫৯ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের ২য় তলায় সর্বাধুনিক ক্যাথল্যাব-১ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া ক্যাথল্যাবের উদ্বোধন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. সাহানা আখতার রহমান, ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ আলী আহসান, প্রফেসর ডা. মো. হারিসুল হক, প্রফেসর ডা. মোহাম্মদ সফি উদ্দিন, প্রফেসর ডা. এস এম মোস্তফা জামান, প্রফেসর ডা. এম এ মুকিত, কনসালটেন্ট শেখ ফয়েজ আহমেদ প্রমুখসহ শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট শিক্ষার্থী, কর্মকর্তা, নার্স, টেকনিশিয়ান ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সর্বাধুনিক এই ক্যাথল্যাবটি চালু করার ফলে যতটা সম্ভব রেডিয়েশনের মাত্রা কম ব্যবহার করেই রোগীদের এনজিওগ্রাম ও হার্টে রিং পড়ানো সম্ভব হবে। সাথে সাথে উন্নতমানের সুস্পষ্ট ইমেজও পাওয়া যাবে।

ডা. কনক কান্তি বড়–য়া বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। রোগীদের কল্যাণের কথা ভেবেই কার্ডিওলজি বিভাগে কার্ডিয়াক ক্যাথল্যাব-১ চালু করা হলো। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরো এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রফেসর ডা. সৈয়দ আলী আহসান, সর্বাধুনিক ক্যাথল্যাবটি চালু হওয়ার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের উন্নত চিকিৎসাসেবা কার্যক্রম আরো সমৃদ্ধ হলো এবং এর মাধ্যমে রোগীদের জন্য সেবার পরিধি আরো বৃদ্ধি পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন