ঢাকা, শনিবার , ১৮ জানুয়ারী ২০২০, ০৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

মহানগর

রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৬:০৭ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল মৌচাক মোড় থেকে শুরু হয়ে সফিনা হাসপাতাল হয়ে মালিবাগ রেলগেট গিয়ে শেষ হয়।

এসময় মিছিলে উপস্থিত ছিলেন-সংগঠনে কেন্দ্রীয় সহ-সভাপতি গোলাম সরোয়ার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আনু মোঃ শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সহ-সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন ফারুক, দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, সম্পাদক মোস্তাফিজুর রহমান মনির, রাসেল মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জল, আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহবায়ক শফিউদ্দিন সেন্টু, ঢাকা মহানগর দক্ষিণের বর্তমান সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদির ঝিলন, মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির, সাবেক সহ-সম্পাদক এ্যাড. মহিউদ্দিন লোবান, এম জি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, মাহমুদুল বারী, অমিত হাসান হাফিজ, ইঞ্জিনিয়ার বশির, মকবুল হোসেন, সদস্য এ বি এম মুকুল, ডাঃ জাহিদুল কবির জাহিদ, আশরাফ উদ্দিন জনি, আলাউদ্দিন জুয়েল, আমিনুল ইসলাম তালুকদার মহসিন, মোঃ জসিম উদ্দিন, জেড আই কামাল, সালেহ আহমেদ কাঞ্চন, সেকান্দর আলী বেপারী, কেন্দ্রীয় নেতা আজহারুল হক মুকুল, ইমামু্িদ্দন বাবুল, জাবেদ মুকুল, মোঃ আরিফুর রহমান, সরদার নুরুজ্জামান, ড. মফিদুল ইসলাম, ইউসুফ হারুন পাটোয়ারী, মুশফিকুর রহমান লেলিন, হারুন অর রশীদ, আব্দুল্লাহ আল মামুন, ইঞ্জিঃ সাহাবুদ্দিন, এস এম ডালিম শিকদার, মোর্শেদ, শাহ আলম, এ্যাড. নুরুল হক, মোঃ আবু সাঈদ, মোঃ ফারুক, আলমগীর শাহীনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। সংগঠনটির দফতরের দায়িত্বে থাকা মো: রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

মিছিল শেষে এক পথসভায় শফিউল বারী বাবু বলেন, আজ দেশবাসীর প্রত্যাশা ছিল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজাপ্রাপ্ত ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তাঁর প্রাপ্য অধিকার জামিন দেয়া হবে। কিন্তু বেগম জিয়াকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে জামিন আবেদন খারিজের ঘটনায় দেশবাসী এবং বিএনপি ও অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী হতাশ ও বিক্ষুদ্ধ হয়েছে। আদালত জামিন না দেয়ার অর্থই হচ্ছে প্রতিহিংসাপরায়ণ সরকার বেগম জিয়াকে কারাগারেই নিঃশেষ করতে চায়। তবে বেগম খালেদা জিয়ার কোন ক্ষতি হলে সেটির দায় এড়াতে পারবে না সরকার। জনগণ কড়ায়-গ-ায় এর হিস্যা আদায় করে নিবে। মিথ্যা ও সাজানো মামলায় নির্দোষ দেশনেত্রীকে জামিন না দেয়ার ঘটনায় সরকারের অমানবিক ও নিষ্ঠুর আচরণেরই বহিঃপ্রকাশ ঘটলো। এই আচরণকে জনগণ কোনদিনই ক্ষমা করবে না।

সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল বলেন, সরকারের ইশারাতেই আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন খারিজ হয়েছে বলে জনগণ বিশ^াস করে। জনগণের প্রাণাধিক প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের উদ্দেশ্যই হলো-বেগম জিয়া কারামুক্ত হলে দেশে বর্তমান সরকারের নিষ্ঠুর শাসনের বিরুদ্ধে যে গণজোয়ার সৃষ্টি হবে তা কোনভাবেই সামাল দিতে পারবে না অবৈধ শাসকগোষ্ঠী, তখন তাদের পালাবার পথ পাবে না। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন