ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

সড়কে অবৈধ মাইক্রো পার্কিং

ফেনীর মহিপালে চরম দুর্ভোগ

মো. ওমর ফারুক, ফেনী থেকে | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৯ এএম

ফেনীর মহিপাল ফ্লাইওভার সংলগ্ন পাসপোর্ট অফিসের পাশে সার্কিট হাউজ সড়কে ঢুকতেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধভাবে কার-মাইক্রো ও হাইস গাড়ির স্ট্যান্ড গড়ে ওঠায় যানজটে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণসহ গাড়ির চালকরা। দেখার কেউ নেই।
সরেজমিনে দেখা যায়, মহিপাল ফ্লাইওভারের পশ্চিম পাশের মহাসড়কটি খুবই গুরুত্বপূর্ণ। সড়কটি ভিআইপি সড়ক হিসেবে পরিচিত। সড়কের পাশে রয়েছে সওজ ও জনপদের অফিস, পাসপোর্ট অফিস ও ফেনী সার্কিট হাউজে যাওয়ার সংযোগ সড়ক। ফ্লাইওভারের দক্ষিণ পশ্চিম পাশে কোব্বাদ আহাম্মদ উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে প্রতিদিন সড়কের একপাশ দখল করে প্রায় ২ থেকে ৩শ’ কার, মাইক্রো ও হাইস গাড়ি অবৈধভাবে পার্কিং করে রাখে। এতে মুহুর্তেই চট্টগ্রাম থেকে আসা যাত্রিবাহী বাস, ট্টাক ও কাভার্ডভ্যানসহ অনেক ছোট বড় গাড়ি আটকে গিয়ে বড় ধরণের যানজটের সৃষ্টি হয়। যাত্রী সাধারণ ও গাড়ির চালকদের ভোগান্তীর যেন শেষ নেই।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, মোটা অংকের চাঁদার বিনিময়ে এখানে মাইক্রো-কার স্ট্যা- ভাড়া দিয়েছে মহিপালের একটি প্রভাবশালী সিন্ডিকেট চক্র। তারা সড়কের জায়গা ভাড়া দিয়ে লাখ লাখ টাকা ইনকাম করছেন। তারা আরও জানান, সড়কের ওপর গাড়ি রাখার ফলে এখানে সব সময় যানজট লেগে থাকে। শুনেছি সরকার সড়কে অবৈধ পার্কিংয়ের ব্যাপারে আইন করেছে কিন্তু আইনের প্রয়োগ দেখছি না।
নাম প্রকাশে অনিচ্ছুক কার ও মাইক্রো ড্রাইভার কয়েকজন জানান, আমরা পেটের দায়ে ভাড়া গাড়ি চালিয়ে সংসার চালাই। আমাদেরকে এখানে রেণ্ট এ কার মালিক সমিতির পক্ষ থেকে গাড়ি রাখার অনুমতি দিয়েছে।
সড়কের উপর অবৈধ গাড়ির স্ট্যা- ও পার্কিংয়ের বিষয়ে ফেনী জেলা রেণ্টএ কার মালিক সমিতির সভাপতি মামুন চৌধুরীর কাছে ফোন করলে তিনি বলেন, সড়কের ওপর গাড়ি রাখলে আপনার সমস্যা কি, গাড়ি রাখার বিকল্প কোনো জায়গা নেই। তাই সড়কের ওপর গাড়ি থাকবে। সড়কের নতুন আইন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সড়কের নতুন আইন সম্পর্কে জানি তো কি হয়েছে বলে তিনি উত্তেজিত হয়ে যান।
এ বিষয়ে জেলা ট্টাফিক পুলিশের (টিআই) প্রশাসন মো. আলাউদ্দিন জানান, সাময়িক ভাবে সেখানে গাড়ির স্ট্যা- করা হয়েছে। তবে মেইন রোডের ওপর কোনো গাড়ি পার্কিং করার সুযোগ নেই। পার্কিং অবস্থায় গাড়ি পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন