ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

বাঘের থাবায় কুপোকাত চট্টগ্রাম

বঙ্গবন্ধু বিপিএল ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৪ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ১২ ডিসেম্বর, ২০১৯

 

লক্ষ্য ছোট, মাত্র ১৪৫। লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়ার কাজটি সুনিপুন হাতে করে দিয়ে গেছেন রহমানউল্লাহ গুরবাজ। তার ঝড়ো ফিফটিতে পাওয়া ভিতে শক্তভাবে দাঁড়িয়ে খুলনা টাইগার্সকে আরো সহজ এক জয় এনে দিলেন রাইলি রুশো।

আগের দিন দুর্দান্তভাবে বঙ্গবন্ধু বিপিএল শুরু চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৮ উইকেটের বিশাল এই জয়ের সাক্ষী হয়ে ক্রিজে তখন গর্বিত অধিনায়ক মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার  মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সন্ধ্যার ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ১৪৪ রান তোলে ৬ উইকেট হারানো চট্টগ্রাম। জবাবে মাত্র ২ উইকেট খুইয়েই লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। ৩৮ বলে ৭টি চার ও দুই ছক্কায় রাইলি অপরাজিত থাকেন ৬৪ রানে। মুশফিকের সংগ্রহ ২৮।

সংক্ষিপ্ত স্কোর :

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ২০ ওভারে ১৪৪/৬ (সিমন্স ২৬, ওয়ালটন ১৮, কায়েস ১২, নাসির ২৪, নুরুল ১৯, মুক্তার ২৯*, ইমরিত ১, রুবেল ৬*; আমির ০/৩৩, ফ্রাইলঙ্ক ১/২১, শফিউল ১/৩০, শহীদুল ১/৩২, আমিনুল ১/২৫)

খুলনা টাইগার্স : ১৩.৫ ওভারে ১৪৬/২ (শান্ত ৪, গুরবাজ ৫০, রুশো ৬৪*, মুশফিক ২৮*; নাসুম ১/১৮, নাসুম ০/১৬, রুবেল ০/৩১, ইমরিত ০/১৮, মুক্তার ১/২০, উইলিয়ামস ০/২৭)
ফল : খুলনা ৮ উইকেটে জয়ী
ম্যাচসেরা : রাইল রুশো (খুলনা)

ঝড় তুলে গুরবাজের বিদায়

প্রথম ওভারেই শান্তকে হারানোর পর হাত খুলে খেলতে থাকেন রহমানুল্লাহ গুরবাজ। মাত্র ১৮ বলে ফিফটি পূর্ণ করে পরের বলে তিনি ফিরে যান। রুশো ২১ রানে অপরাজিত আছেন। এই আফগান ব্যাটসম্যানের ঝড়ে পাওয়ার প্লের ৬ ওভারেই ৭৪ রান তুলেছে খুলনা।

স্কোর : ৬ ওভারে ২ উইকেটে ৭৪ রান।

চট্টগ্রামের মাঝারি সংগ্রহ

শেষ পাঁচ ওভারে ৫১ রান তুলে মাঝারি সংগ্রহ দাঁড় করিয়েছে চট্টগ্রাম। শুরু থেকেই ধীর গতিতে রান তুলতে থাকা দলকে শেষদিকে ১৪ বলে ২৯ রান তুলে এই সংগ্রহ দাঁড় করাতে সাহায্য করেছেন মুক্তার আলী।

চট্টগ্রামের ধীরগতির ব্যাটিং

গতম্যাচে জ্বলে ওঠা কায়েসকে আজ আর এগুতে দিলেন না মুশফিক। রান আউটে তাকে ফেরত পাঠান খুলনা দলপতি। তারপর আর উইকেটের পরণ না ঘটলেও রান আসছে ধীরগতিতে। নাসির ১৫ বলে ৯ রানে ও নুরুল ৮ বলে ৬ রানে অপরাজিত আছেন।

১৩ ওভারে সংগ্রহ ৩ উইকেটে ৭৪ রান।

ভালো শুরুর পর বিদায় চট্টগ্রামের দুই ওপেনারের

উদ্বোধনী ব্যাটসম্যান লেন্ডল সিমন্স ও চাদউইক ওয়ালটন বেশভালোভাবেইে এগিয়ে নিচ্ছিলেন দলকে। কিন্তু শফিউল ও শহিদুল পরপর দুই ওভারে এই দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে খেলায় ফিরিয়ে আনেন চট্টগ্রামকে। গত ম্যাচের জয়ের নায়ক ইমরুল কায়েস ৩ রানে ও নাসির হোসেন ১ রানে খেলছেন।

স্কোর : ৮ ওভারে ২ উইকেটে ৫০।

টস জিতে ফিল্ডিংয়ে খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন খুলনা টাইগার্স অধিনায়ক মুশফিকুর রহিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন