শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত ইবাদত ও খেলাফতেই চাঁদপুরে চরমোনাই পীর সাহের

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

 চাঁদপুরে তিন দিন ব্যাপি মাহফিলে আখেরি মোনাজাত সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে স্টার আলকায়েদ জুটমিল মাঠে ৩ দিন ব্যাপি মাহফিলের আখেরি মোনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। মোনাজাতে দেশবাসী ও মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়।
মোনাজাত পূর্ব সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর বলেন, ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত রয়েছে।তিনি বলেন, সারা বিশ্বের মুসলিম উম্মাহ আজ নানা সঙ্কটে। বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলমানদের উপর নির্যাতন নিপীড়নের সংবাদ আসছে প্রতিনিয়ত। মুসলমানদের নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য চলছে নানামুখী ষড়যন্ত্র।
এই পরিস্থিতিতে মুসলিম উম্মাহর অস্তিত্ব রক্ষা ও ষড়যন্ত্রকারীদের মোকাবেলা করে টিকে থাকতে হলে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই।
বাংলাদেশে সকল দুর্নীতি, দুঃশাসন ও কায়েমী স্বার্থবাদের মূলোৎপাটন করে ইসলামকে বিজয়ী করতে হলে মুসলিম নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে। দ্রব্যমূল্যের নিয়ন্ত্রনে সরকারের ব্যর্থতার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের আন্তরিকতার অভাব রয়েছে। দ্রব্যমূল্য গণমানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকতে হবে।
বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলার ব্যবস্থাপনায় গত সোমবার দুপুরে চরমোনাই মাহফিলের নমুনায় চাঁদপুরে তিন দিনব্যাপি মাহফিলের উদ্বোধন করেন চরমোনাইয়ের মরহুম পীর সাহেব রহমাতুল্লাহ আলাইহির সাহেবজাদা মুফতি সৈয়দ ইসহাক মোহাম্মদ আবুল খায়ের।
এছাড়াও তিনদিনের মাহফিলে দেশ বরেণ্য ওলামায়ে কেরামের মধ্যে বক্তব্য রাখেন উজানীর পীর সাহেব মাওলানা ফজলে এলাহী, মাওলানা মাহবুবে এলাহী, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের মহাসচিব সাইখুল হাদিস মাওলানা আব্দুল কুদ্দুস, খুলনার পীর সাহেব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, ইসলামী চিন্তাবিদ ড.আ ফ ম খালিদ হোসাইন, মুফতি ওমর ফারুক সন্দিপী, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আনোয়ার শাহ, মুফতি আবু ইউসুফ আল মাদানী, ডক্টর মাওলানা মোশারফ আহমদ, বাহাদুরপুরের পীরজাদা মাওলানা হানজালা, মাওলানা আবুল কালাম আজাদ শায়খুল হাদিস আল্লামা মকবুল হোসাইনসহ দেশবরেণ্য ওলামায়ে কেরামগণ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন