বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশি আফসানা প্রথমবারের মতো এমপি হলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ৩:২৬ পিএম

এবার পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আরেক কন্যা আফসানা বেগম।
প্রথমবারই বিপুল ব্যবধানে জয় পেলেন আফসানা। তাঁর বিজয়ের মধ্য দিয়ে যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত এমপির সংখ্যা বেড়ে হলো চারজন।
বিরোধী দল লেবার পার্টির চরম ভরাডুবির মধ্যেও দলটির প্রার্থী আফসানা ৩৮ হাজার ৬৬০ ভোট পেয়ে বিজয়ী হন। প্রথমবারের মতো নির্বাচনে দাঁড়িয়ে তিনি বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন। আসনটিতে তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন কনজারভেটিভ প্রার্থী শন ওক। তিনি পেয়েছেন মাত্র ৯ হাজার ৭৫৬ ভোট।
পপলার অ্যান্ড লাইমহাউজ পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকার আসন। এটি লেবার দলের নিরাপদ আসন হিসেবে পরিচিত। প্রায় দুই দশক ধরে এ আসনে এমপি ছিলেন লেবার দলের জিম ফিটজপেট্রিক। চলতি বছরের শুরুর দিকে তিনি রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। অনেকটা চমক জাগিয়ে লেবার দলের মনোনয়ন কেড়ে নেন রাজনীতিতে অপেক্ষাকৃত তরুণ বাঙালি কন্যা আফসানা বেগম।
তিনি লেবার দলের লন্ডন রিজিয়ন শাখার সদস্য। জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার আদি বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Muhammaad Shaheen Miah ১৩ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম says : 0
Welcome
Total Reply(0)
Muhammaad Shaheen Miah ১৩ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৭ পিএম says : 0
Welcome
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন