শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের গা ঢাকা আটাব নির্বাচনে ভুয়া ভোটের ছড়াছড়ি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এর দ্বি বার্ষিক নির্বাচন আজ। সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত আগারগাঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের ভোটার তালিকায় ভুয়া ভোটারের ছড়াছড়ির অভিযোগ উঠেছে। এতে আটাব সচেতন ভোটারদের মাঝে চরম হতাশা দেখা দিয়েছে। ২৫শ’ ৪১ জন ভোটার এ নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দেবেন। ঢাকা ছাড়া চট্টগ্রাম ও সিলেট এলাকায়ও আঞ্চলিক ভোটাররা স্ব স্ব কেন্দ্রে ভোট দেবেন। গতকাল শনিবার সারাদিন আটাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বারিধারা ওভারসীজের স্বত্বাধিকারী ফজলুর রহমানকে খুঁজে পাওয়া যায়নি।

আটাব নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের মনোনীত আটাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান হিসেবে প্রতিন্দ্বীতা করছেন বায়রার সাবেক মহাসচিব ও আকাশ ভ্রমনের স্বত্বাধিকারী আওয়ামী লীগ নেতা মনছুর আহমদ কালাম। আর আটাবের সাবেক সভাপতি ও আয়টা ডিফল্ডার সুরেশ্বর ট্রাভেলসের স্বত্বাধিকারী এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) মনোনীত আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের প্যানেল প্রধান হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন কর্ণফুলী ট্রাভেলস এজেন্সির স্বত্বাধিকারী জিন্নুর আহমেদ চৌধুরী দিপু।

দীর্ঘ পাঁচ বছর আগে ৫০ নং ভোটার এরোওয়েজ লিমিটেডের স্বত্বাধিকারী সৈয়দ রবিউল আকবর মারা গেলেও তার নামে অন্যের ছবি দিয়ে ভুয়া ভোটার বানিয়েছে আটাবের সাবেক কমিটি। এ ছাড়া সিভিল এভিয়েশন ট্রাভেল এজেন্সির নাম নেই এবং বিদেশের কারাগারে জেল খাটছেন এবং মারা গেছেন এমন অনেককেই ভুয়া ভোটার তালিকাভূক্ত করা হয়েছে বলে আটাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান মনছুর আহমদ কালাম আটাব নির্বাচন বোর্ডের কাছে গত ১২ ডিসেম্বর সন্ধ্যায় লিখিত অভিযোগ প্রেরণ করেন। এ অভিযোগ ৩৫ জন ভুয়া ভোটারের তালিকা দেয়া হয়। কিন্ত ভুয়া ভোটারের এমন ছড়াছড়ির অভিযোগ দাখিল করার বিষয়টি আঁচ করতে পেরে আটাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে আটাব নির্বাচনের প্রার্থী ও ভোটারদের মাঝে তোলপাড় শুরু হয়েছে। আটাব সম্মিলিত ফোরামের প্রধান উপদেষ্টা ও হাবের প্রতিষ্ঠাতা সহসভাপতি ও চ্যালেঞ্জার ট্রাভেলসের স্বত্বাধিকারী সৈয়দ গোলাম সরওয়ার আটাব নির্বাচনে ভুয়া ভোটারের ছড়াছড়িতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, তিন তিন বারের আটাব সভাপতি মঞ্জুর মোর্শেদ মাহবুবের সময়েই আটাবে ৩৫ জনের বেশি ভুয়া ভোটার করে আটাককে কলুষিত করা হয়েছে। তিনি এ ঘটানায় আটাবের সাবেক বিতর্কিত সভাপতি আয়টা ডিফল্টার মাহবুবের প্রতি ঘৃণা প্রকাশ করেন। তিনি বলেন, আটাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ফজলুর রহমান সকাল থেকেই গা ঢাকা দিয়েছেন। হাবের ক্যাশিয়ার আব্দুল কাদের মোল্লা ইনকিলাবকে বলেন, আজকের নির্বাচনে সচেতন ভোটাররা দুর্নীতিমুক্ত আটাব গঠনে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠায় আটাব সম্মিলিত ফোরামকে পূর্ণ প্যানেলে ভোট দেবেন ইনশা আল্লাহ। জনসমর্থনে আটাব সম্মিলিত ফোরাম এগিয়ে রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন