বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিলেটকে পাত্তাই দিলো না রাজশাহী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সিলেট থান্ডার : ১৫.৩ ওভারে ৯১
রাজশাহী রয়্যালস : ১০.৫ ওভারে ৯৫/২
ফল : রাজশাহী ৮ উইকেটে জয়ী


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জারের বিপক্ষে হারের পর প্রত্যাশা ছিল ঘুরে দাঁড়ানোর। কিন্তু পারল না সিলেট থান্ডার। নিজেদের প্রথম ম্যাচে ঢাকা প্লাটুনকে ৯ উইকেটে হারানোর পর গতকাল সিলেটকে পাত্তাই দিলনা রাজশাহী রয়্যালস। মাত্র ৯১ রানে অলআউট হওয়া সিলেটকে আন্দ্রে রাসেলের নেতৃত্বাধীন দলটি হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। লিটন দাস, আফিফ হোসেন ও শোয়েব মালিকের ব্যাটে ৫৫ বল হাতে রেখেই টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে রাজশাহী। অবশ্য অন্যদিনের মতো সাপ্তাহিক ছুটির দিনেও আহামরি দর্শক এই বিনোদন উপভোগ করতে পারেনি।

গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং বেঁছে নেন রাসেল। শুরু থেকেই সিলেটকে চেপে ধরে রাজশাহী। প্রথম আঘাত হানেন অধিনায়ক রাসেল। ওপেনার রনি তালুকদারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সূচনা। এরপর আরেক ওপেনারকে বোল্ড করে ফেরান অলক কাপালি। ঠিক তার পরের বলেই কাপালির বলে বোল্ড হয়ে গোল্ডেন ডাক মেরে ফিরে যান প্রথম ম্যাচে ব্যর্থ হওয়া জীবন মেন্ডিস। প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু বোপারার বল বুঝতে না পেরে ক্যাচ তুলে দিয়ে তিনিও ফিরে যান। এরপর অধিনায়ক মোসাদ্দেক হোসেন (২০) ও নাজমুল হোসেন মিলন (১০) ছাড়া আর কেউ দুই অঙ্কে যেতে না পারলে তাসের ঘরের মতোই ভেঙে পড়ে সিলেটের ইনিংস। মাত্র ১৫.৩ ওভারে তারা গুটিয়ে যায় ৯১ রানে। রাজশাহীর হয়ে অলক কাপালি পেয়েছেন সর্বোচ্চ তিনটি উইকেটে। এছাড়া বোপারা ও রেজা পান দুটি করে উইকেট। একটি উইকেট রাসেলের ঝুলিতে।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রাজশাহী। গত ম্যাচে জয় নিয়ে ফিরে আসা হযরতউল্লাহ জাজাই নাঈমের বলে কোন রান না করেই বোল্ড হয়ে ফেরেন। কিন্তু অস্থা নিয়ে ব্যাট করতে থাকেন আরেক ওপেনার লিটন দাস ও ক্রিজে নতুন ব্যাট করতে আসা আফিফ। তাদের জুটি এগিয়ে যায় ৬২ রান পর্যন্ত। তারপর ৩০ রান করা আফিফ ফিরে যান নাভিনের বলে ক্যাচ দিয়ে। এরপর অভিজ্ঞ শোয়েব মালিক ও লিটন ম্যাচ শেষ করেই ফেরেন। সিলেটের হয়ে নাঈম ও নাভিন একটি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর
সিলেট থান্ডার : ১৫.৩ ওভারে ৯১ (রনি ১৯, চার্লস ১৬, মিঠুন ২০, মেন্ডিস ০, মোসাদ্দেক ২০, মিলন ১০, নাঈম ১, নাভিন ০, নাজমুল ০, সান্তোকি ০, এবাদত ১*; রাসেল ১/২৫, তাইজুল ০/১৫, রাহী ০/১৪, কাপালি ৩/১৭, বোপারা ২/১০, রেজা ২/৯)।
রাজশাহী রয়্যালস : ১০ ওভারে ৯৫/২ (জাজাই ০, লিটন ৪৪*, আফিফ ৩০, মালিক ১৬*; নাঈম ১/১৬, এবাদত ০/২০, সান্তোকি ০/১৫, নাভিন ১/১৯, মেন্ডিস ০/১৪, নাজমুল ০/৭)।
ফল : রাজশাহী ৮ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : অলক কাপালি (রাজশাহী)।

আজকের খেলা
চট্টগ্রাম-রংপুর, দুপুর দেড়টা
ঢাকা-সিলেট, সন্ধ্যা সাড়ে ৬টা
শেরে বাংলা স্টেডিয়াম, মিরপুর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন