বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘পিতা-মাতাকে কষ্ট দানকারীর জন্য রয়েছে দোযখের লেলিহান শিখা’

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 নরসিংদীর ব্রাহ্মন্দী বাইতুল আমান জামে মসজিদের খতিব, ইসলামী চিন্তাবিদ মাওলানা নাজমুল ইসলাম বলেছেন, পিতা-মাতা হচ্ছেন সন্তানদের জন্য বেহেশত ও দোযখের দুই দরজা। পিতা-মাতার সেবা ও শুশ্রুষাকারী সন্তানদের জন্য রয়েছে নিশ্চিত বেহেশত। পক্ষান্তরে পিতা-মাতাকে কষ্ট দানকারীদের জন্য রয়েছে দোযখের লেলিহান শিখা।
পিতা-মাতার অবাধ্যতার শাস্তির জন্য আল্লাহ কেয়ামত পর্যন্ত অপেক্ষা করেন না। দুনিয়াতেই তাদের শাস্তি নিশ্চিত করে দেন। রক্ত সম্পর্কিত আত্মীয়-স্বজনের খোঁজ খবর রাখা তাদের বিপদের দিনে সহযোগিতা করা প্রতিটি মুসলমানের জন্য অবশ্য কর্তব্য। রক্ত সম্পর্কিত আত্মীয়-স্বজনকে সহযোগিতা করলে হায়াত ও রিজিক বৃদ্ধি পায়। রক্ত সম্পর্কিত কোনো আত্মীয়-স্বজন যদি শত্রুভাবাপন্নও হয় এবং সে যদি বিপদগ্রস্থ থাকে তবু তাকে সহযোগিতা করা হবে সর্বোত্তম সাদকা।
গরিব বিপদগ্রস্ত আত্মীয়-স্বজনকে সহযোগিতা না করে অন্য কাউকে সহযোগিতা করলে সেই সহযোগিতা আল্লাহ কখনই কবুল করবেন না। তিনি গতকাল শুক্রবার বাইতুল আমান জামে মসজিদে শতশত মুসল্লিদের উদ্দেশ্যে জুমার খুতবা দানকালে এসব কথা বলেন। মাওলানা নাজমুল ইসলাম বলেন, পিতা-মাতা ও রক্ত সম্পর্কিত আত্মীয়-স্বজন হচ্ছে মুসলমানদের ইহ ও পারলৌকিক কামিয়াবির অন্যতম উৎস। এর ব্যত্যয় ঘটলে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা কোনক্রমেই সম্ভব হবে না।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন