ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ইন্তেকাল করেছেন কবির মুরাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ৫:৩৫ পিএম | আপডেট : ৬:৫২ পিএম, ১৪ ডিসেম্বর, ২০১৯

জিয়ার পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মাগুরা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য কবির মুরাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন। শনিবার (১৪ ডিসেম্বর) বিকেল ৪টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এতথ্য জানান।

তিনি জানান, কবির মুরাদ দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভুগছিলেন। স¤প্রতি অসুস্থ অবস্থায় রাজধানীর ল্যাবএইডে ভর্তি করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দুই মেয়ে এবং এক ছেলে সন্তান রেখে গেছেন। বিএনপি নেতা কবির মুরাদের মৃতুতে গভীর শোক প্রকাশ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি সূত্রে জানা যায়, কবির মুরাদের মৃত্যুর পর তার লাশ বিএসএমএমইউ মর্গে রাখা হয়। বাদ এশা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা শেষে তাকে মাগুরার নিজ এলাকায় দাফন করা হবে।

২০০৯ সালের ডিসেম্বর থেকে ২০১৫ সালের শেষ ভাগ পর্যন্ত মাগুরা জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন কবীর মুরাদ। ২০১৩ সাল থেকে বিভিন্ন সময় সরকারবিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন। এর ফলে একাধিক রাজনৈতিক মামলার আসামিও তিনি। ২০১৭ সালের জানুয়ারিতে বিএনপির সহযোগী সংগঠন জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবীর মুরাদকে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এছাড়া বিএনপির বর্তমান নির্বাহী কমিটিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন